ফাহিমের “ভালোবাসার উপহার” আশা দেখাচ্ছে হাবিপ্রবির অধ্যয়নরত অস্বচ্ছল পরিবারকে

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: “মানুষ মানুষের জন্য ” এই মূল মন্ত্রকে ধারণ করে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( হাবিপ্রবি ) শিক্ষার্থী মোঃ শহিদুল ইসলাম ফাহিম বিশ্ববিদ্যালয়ের অধ্যায়ণরত অস্বচ্ছল পরিবারের পাশে এসে দাঁড়িয়েছেন। গত মঙ্গলবার (৭ই এপ্রিল) তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ” করোনা মোকাবেলায় হাবিপ্রবিয়ানের পাশে হাবিপ্রবিয়ান ” নামক একটি গ্রুপ খোলেন। গ্রুপের মাধ্যমেই শুরু হয় হাবিপ্রবিতে অধ্যয়নরত অস্বচ্ছল পরিবারকে সহয়তা করার কাজ।
শহিদুল ইসলাম ফাহিম তাঁর ব্যতিক্রমধর্মী উদ্যোগের সম্পর্কে বলেন, ” সমাজের নিম্নশ্রেণির মানুষের দুর্যোগের দিন গুলো সত্যিই ভয়াবহ। হাবিপ্রবির অনেক শিক্ষার্থী আছেন যাদের পরিবারের আর্থিক অবস্থা অত্যান্ত লাজুক। সেই চিন্তা থেকেই ভেবেছিলাম কিভাবে পাশে দাঁড়ানো যায়। গ্রুপটি খোলার উদ্দেশ্য ছিলো মূলত একটি সেঁতুবন্ধন সৃষ্টি করে দেয়া সকলের সাথে সকলের ।
আমাদের কাছে বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী তাঁর সমস্যার কথা জানালে আমরা ঔ শিক্ষার্থীর নাম ও পরিচয় গোপন রেখে গ্রুপে তাকে সহায়তা করার জন্য অন্য সকলের দৃষ্টি আকর্ষণ করে থাকি। ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের সাতজন শিক্ষার্থীকে সহায়তা প্রদান করা হয়েছে। এই সহায়তার নাম দেয়া হয়েছে ” ভালোবাসার উপহার “। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা সকলেই নিজ নিজ স্থান থেকে ভালোবাসার উপহার পাঠিয়েছেন ইতিমধ্যে “।
এসময় ফাহিম আরো বলেন, “বিশ্ববিদ্যালয় প্রশাসনের এসকল শিক্ষার্থীদের পরিবারের পাশে সহায়তা করার জন্য এগিয়ে আসা দরকার। কারণ তারা কারো কাছে গিয়ে হাত পাততে পারে না লজ্জায়। এখন পর্যন্ত অনেক শিক্ষার্থী সাহায্য চেয়েছেন আমাদের কাছে। আমরা চেষ্টা করে যাবো আগামীতে আমাদের কার্যক্রম চালিয়ে যেতে। সমাজের বিত্তবান মানুষের কাছেও আমি অনুরোধ করবো তারা যেন নিজ নিজ স্থান থেকে সমাজের সুবিধাবঞ্চিত এ শ্রেণির মানুষের পাশে এসে দাঁড়ায় “।
উল্লেখ্য যে, ফাহিমের হাতধরে হাবিপ্রবিতে প্রতিষ্ঠিত হয় “এইচএসটিইউ মজার ইস্কুল”। যেখানে ফ্রিতে শিক্ষা উপকরণ সামগ্রী সহ শিক্ষা কার্যক্রম পরিচালানা করেন হাবিপ্রবির শিক্ষার্থীরা। এছাড়া নানা রকম সেচ্ছাসেবামূলক কাজ করে ইতিমধ্যে বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের বাহিরে প্রসংসা কুড়িয়েছেন হাবিপ্রবির ফাহিম।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.