ফাইনালে যেতে ওসাসুনার মুখোমুখি হচ্ছে বার্সোলোনা

বিটিসি স্পোর্টস ডেস্ক: স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় সেমিফাইনালে ওসাসুনার মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। সৌদি আরবের আল আউয়াল পার্কে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। তারুণ্য নির্ভর দল নিয়ে ফাইনালে উঠতে মরিয়া বার্সা কোচ জাভি হার্নান্দেজ।
স্প্যানিশ সুপার কাপের সবচেয়ে সফল দল ফুটবল ক্লাব বার্সেলোনা। মোট ১৪ বার এই শিরোপা ঘরে তুলেছে কাতালান ক্লাবটি। তাদের সামনে আরও একটি শিরোপার হাতছানি। সুপার কাপের ১৫তম শিরোপা ঘরে তুলতে হলে ক্লাবটিকে পার করতে হবে আরও দুটি ধাপ। দ্বিতীয় সেমিফাইনালে ওসাসুনা বাধা টপকালেই ফাইনালে তাদের লড়তে হবে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে।
তবে সম্প্রতি সময়টা খুব একটা ভালো কাটছে না বার্সেলোনার। চলতি মৌসুমে লা লিগায় হরহামেশা ছোট দলগুলোর বিপক্ষে হোঁচট খাচ্ছে ক্লাবটি। শেষ মুহূর্তের গোলে কোনো মতে জয় তুলে নিচ্ছে তারা। লা লিগার পয়েন্ট টেবিলেও খুব একটা ভালো অবস্থানে নেই বার্সা। ৪১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে তারা। তবে নিজেদের হারানো ছন্দ ফিরে পেতে মরিয়া জাভি হার্নান্দেজের শিষ্যরা।
চলতি মৌসুমে একটি শিরোপাই বদলে দিতে পারে বার্সালোনার বর্তমান চিত্র। এমনটাই মনে করেন দলটির কোচ জাভি হার্নান্দেজ। ম্যাচের আগে প্রতিপক্ষ ওসাসুনেকে নিয়েও বেশ সতর্ক তিনি। যেকোনো মূল্যেই তাদের হারাতে চান বার্সা বস।
সংবাদ সম্মেলনে জাভি বলেন, ‘ওসাসুনা অনেক কঠিন প্রতিপক্ষ। যেকোনো দলকে হারানোর সক্ষমতা তাদের রয়েছে। মৌসুমটা আমাদের ভালো কাটছে না। তবে এই টুর্নামেন্টে আমরাই ফেভারিট। যেকোনো মূল্যে তাদের হারাতে চাই। এই একটি শিরোপাই ড্রেসিংরুমের চিত্র বদলে দিতে পারে।’
অবশ্য ম্যাচের আগে ইনিজুরি হানা দিয়েছে বার্সা শিবিরে। চোটের কারণে এই ম্যাচে জোয়াও কানসেলো, পেদ্রি , গাভি ও ইনাগো মার্তিনেজকে পাচ্ছেন না জাভি। তবে এই ম্যাচে বার্সা কোচের তুরুপের তাস হতে পারেন ক্লাবটির নতুন সাইনিং ভিক্টর রকি। এছাড়াও ছন্দে আছেন তরুণ ফেরমিন লোপেজ, বালদে ও ফেরান তোরেসরা।
তবে ওসাসুনার বিপক্ষে পুরনো ইতিহাসও কথা বলছে বার্সেলোনার পক্ষে । ক্লাবটির বিপক্ষে শেষ পাঁচ ম্যাচের একটিতেও হারেনি বার্সা। তবে প্রতিপক্ষকে ছেড়ে কথা বলবে না ওসাসুনা। ফর্মে না থাকা বার্সালোনার বিপক্ষে জয় তুলে নিতে বদ্ধপরিকর তারাও। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.