ফরিদপুরে রাতেই পরিপূর্ণ বিএনপির সমাবেশস্থল

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের কোমরপুরে আব্দুল আজিজ ইনস্টিটিউট মাঠে বিএনপির সমাবেশস্থল শুক্রবার (১১ নভেম্বর) রাতেই পরিপূর্ণ হয়ে উঠেছে। রাতে সমাবেশস্থলে গিয়ে নেতাকর্মীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। বাস ও মিনিবাসের ধর্মঘট উপেক্ষা করে বিভিন্ন উপায়ে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সমাবেশস্থলে পৌঁছেছেন। খণ্ড খণ্ড মিছিল নিয়ে প্রদক্ষিণ করছেন সমাবেশের মাঠ ও আশপাশের এলাকা।
নেতাকর্মীরা জানান, বুধবার রাত থেকেই গোপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর ও রাজবাড়ীসহ বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে থাকেন। শুক্রবার দুপুরের পর থেকে ভিড় বাড়তে থাকে। সন্ধ্যা নাগাদ সমাবেশ পূর্ণ হয়ে ওঠে। পরে সমাবেশস্থলে দেশাত্মবোধক সংগীত পরিবেশন করেন জাসাসের শিল্পীরা।
এর আগে, দুপুরে সমবেত নেতাকর্মীরা কোমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউট জামে মসজিদে জুমার নামাজ আদায় করেছেন। সমাবেশস্থল সংলগ্ন মসজিদে মুসল্লিদের ভিড় মসজিদ উপচে মাঠে ছড়িয়ে পড়ে। নামাজে জামাতের ইমামতি করেন কোমরপুর জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ।
বিএনপির নেতাকর্মীরা বলছেন, শনিবার গণসমাবেশের নির্ধারিত মাঠ ছাড়িয়ে নেতাকর্মীদের উপস্থিতি শহরের রাজবাড়ী রাস্তার মোড় থেকে দুই কিলোমিটার দূরে শহর পর্যন্ত পৌঁছে যাবে।
এদিকে শুক্রবার সন্ধ্যায় প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা গণসমাবেশস্থলে এসে পৌঁছেছেন। গণসমাবেশে প্রধান বক্তা থাকবেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। বিশেষ অতিথি থাকবেন স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, স্থায়ী কমিটির সদস্য ইকবাল মাহমুদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর।
তবে বিভাগীয় এই গণসমাবেশের একদিন আগে থেকে ফরিদপুরে শুরু হওয়া পরিবহন ধর্মঘটে ভোগান্তি ও দুর্ভোগে পড়েন সমাবেশে আসা নেতাকর্মীসহ সাধারণ যাত্রীরা। ধর্মঘটের কারণে সড়কপথে ফরিদপুরের সঙ্গে সারা দেশের যোগাযোগ বন্ধ রয়েছে। বিএনপির নেতাকর্মীদের অভিযোগ, গণসমাবেশের আগে তাদের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে অভিযান চালিয়ে এ পর্যন্ত জেলায় ২১ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
ফরিদপুরের পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ মহাসড়কে থ্রি-হুইলার বন্ধের দাবিতে শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার রাত ৮টা পর্যন্ত ৩৮ ঘণ্টার ধর্মঘট ডেকেছে। এর পাশাপাশি বন্ধ রয়েছে বিআরটিসি বাসের চলাচল।
ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ঈসা বলেন, গণসমাবেশের কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশ নগরকান্দা ও বোয়ালমারীসহ বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীদের গ্রেফতার করেছে।
ফরিদপুর বিভাগীয় গণসমাবেশের সমন্বয়কারী ও বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, বেসরকারি বাসের পাশাপাশি দুদিন বিআরটিসির বাস বন্ধ করার কারণ বিএনপির গণসমাবেশকে বাধা দেওয়া। কিন্তু এতে বিএনপির গণসমাবেশে কোনও প্রভাব পড়বে না।
কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল বলেন, গণসমাবেশে হলুদ ক্যাপ মাথায় সামনের সারিতে থাকবে কৃষক দলের কর্মীরা। ফরিদপুরের এই গণসমাবেশ স্মরণকালের ঐতিহাসিক সমাবেশে পরিণত হবে।
গণসমাবেশের শৃঙ্খলা উপ-কমিটির প্রধান ও শহর বিএনপির যুগ্ম আহ্বায়ক এমটি আক্তার টুটুল জানান, গণসমাবেশ স্থলের সার্বিক শান্তিশৃঙ্খলার স্বার্থে কাজ করছেন তাদের কর্মীরা।
অন্যদিকে বিএনপির বিভাগীয় গণসমাবেশের আগে শুক্রবার বিকালে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হকের নেতৃত্বে শহরের আলিপুরে শেখ রাসেল ক্রীড়া কমপ্লেক্স চত্বর থেকে শুরু হয়ে ব্রহ্মসমাজ সড়ক পর্যন্ত যায় মিছিলটি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফরিদপুর প্রতিনিধি মো. নাসির উদ্দিন নাসির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.