ফরাসি ওপেনে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন শিয়াওতেক

বিটিসি স্পোর্টস ডেস্ক: ফেবারিট হিসেবেই ফরাসি ওপেনের ফাইনালে নেমেছিলেন পোল্যান্ডের টেনিস তারকা ইগা শিয়াওতেক। ফলাফলেও দেখা গেল একই চিত্র। শিয়াওতেকের সামনে পাত্তাই পেলেন না ইতালির ইয়াসমিনে পাওলিনি। টানা তিনবার ফ্রেঞ্চ ওপেনের শিরোপা বুঝে নিলেন শিয়াওতেক।
চ্যাম্পিয়ন হওয়ার পথে পাওলিনিকে (৬-২, ৬-১) সেটে হারিয়েছেন শিয়াওতেক। সবমিলিয়ে ফরাসি ওপেনে চারবার চ্যাম্পিয়ন হলেন তিনি। ২০২০ সালে প্রথমবার লাল দুর্গে শিরোপার মুকুট পরেন শিয়াওতেক। পরের বছর শিরোপা জিততে ব্যর্থ হলেও এরপর থেকে টানা তিনবার চ্যাম্পিয়ন হলেন তিনি।
সবমিলিয়ে ক্যারিয়ারে পাঁচবার গ্র্যান্ড স্লামের দেখা পেলেন শিয়াওতেক। পোলিশ এই তারকার অপর গ্যান্ড গ্লামটি ইউএস ওপেনের, ২০২২ সালে। ২৩ বছর বয়সী এই তারকা সবচেয়ে কম বয়সে জিতলেন চারটি ফরাসি ওপেন।
ফাইনালে শিয়াওতেকের প্রতিপক্ষ পাওলিনি এর আগে মাত্র একবারই ডব্লিউটিএ খেতাব জিতেছেন। এই প্রথম গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠেছেন ২৮ বছরের এই ইতালিয়ান। প্রথম সেট ৬-২ গেমে জিতে নেন শিয়াওতেক। দ্বিতীয় সেটে আরও ভয়ঙ্কর রূপে হাজির হন এই তারকা। এই গেম জেতেন ৬-১ সেটে। শেষ পর্যন্ত ৬৭ মিনিটের লড়াইয়ে বিজয়ীর হাসি হাসেন শিয়াওতেক।
টুর্নামেন্টজুড়েই দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন শিয়াওতেক। শেষ তিন ম্যাচের মধ্যে মাত্র ৮ গেম হেরেছেন তিনি। এর মধ্যে একটি সেটই হেরেছিলেন তিনি, সেটি নাওমি ওসাকার বিরুদ্ধে দ্বিতীয় রাউন্ডে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.