পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ফিরে পেলো পিএসজি

বিটিসি স্পোর্টস ডেস্ক: লিগ ওয়ানের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ফিরে পেল ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। লেইভিন কুরজাওয়ার গোলে অ্যাঞ্জারসকে হারিয়েছে তারা। যদিও এদিন দলের সঙ্গে ছিলেন না নিয়মিত তিনজন খেলোয়াড়ের পাশাপাশি দলটির কোচ মাওরিসিও পচেত্তিনো। কারণ তারা করোনায় পজিটিভ।
শনিবার (১৬ জানুয়ারী) রাতে প্রতিপক্ষের মাঠে ১-০ ব্যবধানে জিতেছে ফ্রেঞ্চ লিগ ওয়ানের হ্যাটট্রিক চ্যাম্পিয়নরা।
প্রতিপক্ষের মাঠে খুব একটা স্বচ্ছন্দে খেলতে পারেনি নেইমার-এমবাপেরা। দুই দলই ম্যাচে আক্রমণ করেছে সমান ১১ বার করে। তবে পিএসজির ৩টি শটের বিপরীতে অ্যাঞ্জারসের ৪টি শট ছিল লক্ষ্য বরাবর। কিন্তু কাজের কাজ গোলটি করতে পারেনি স্বাগতিকরা। গোলবারের নিচে দুর্দান্ত ছিলেন কেইলর নাভাস।
নেইমার, কিলিয়ান এমবাপে, মোইজে কিনদের নিয়ে গড়া পিএসজির আক্রমণভাগ প্রথমার্ধে সেভাবে গোলরক্ষকের পরীক্ষা নিতে পারেনি। বিরতির আগে তারা উল্লেখযোগ্য সুযোগ পায় ২৭তম মিনিটে। ডি মারিয়ার পাস ডি-বক্সে খুঁজে পায় নেইমারকে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের শট প্রতিপক্ষের পায়ে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়। ফলে ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থায়।
দ্বিতীয়ার্ধেও মিলছিল না গোলের দেখা। অবশেষে ৭০তম মিনিটে জয়সূচক গোলটি করেন কুরজাওয়া। ডান দিক আসা ফ্লোরেন্সির ক্রস ডি-বক্সে ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি স্বাগতিকরা, জোরালো ভলিতে ঠিকানা খুঁজে নেন ফরাসি ডিফেন্ডার কুরজাওয়া।
বাকি সময়ে কোন দলই আর গোলের দেখা পায়নি। ফলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।
এ নিয়ে ২০ ম্যাচে ১৩ জয় ও তিন ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। এক ম্যাচ কম খেলে ৪০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে লিয়ন। ১ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে আছে লিল। আর অ্যাঞ্জারস ২০ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে সাত নম্বরে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.