প্রীতি ম্যাচে বেলজিয়াম-স্পেনের জয়, হেরেই গেল পর্তুগাল

বিটিসি স্পোর্টস ডেস্ক: ইউরো চ্যাম্পিয়নশিপের মূল পর্বে নামার আগে শেষবারের মতো প্রীতি ম্যাচে মাঠে নেমেছিল ইউরোপিয়ান জায়ান্টগুলো। সেখানে বেশ ভালোভাবেই জয় পেয়েছে বেলজিয়াম ও স্পেন। তবে ঘরের মাঠে ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে গেছে ২০১৬ ইউরো চ্যাম্পিয়নরা।
লুক্সেমবার্গের বিপক্ষে বেলজিয়ামের প্রথম গোল পেতে অপেক্ষা করতে হয় ৪৩ মিনিট পর্যন্ত। পেনাল্টি থেকে রেড ডেভিলদের এগিয়ে দেন লুকাকু। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে আরও এক গোল করে বেলজিয়ামকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি। ৮০ মিনিটে ট্রসার্ড ৩-০ গোলের জয় নিশ্চিত করেন তার দলের।
ঘরের মাঠে এদিন নর্দার্ন আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে নামে স্পেন। তাদের ৫-১ গোলের ব্যবধানে উড়িয়ে দেয় স্প্যানিশরা। প্রথমার্ধেই পেড্রির জোড়া গোল, মোরাতা ও রুইজের গোলে স্পেন ৪-০ গোলের ব্যবধানে এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধের একমাত্র গোলটি করেন মিকেল ওয়ারাজাবাল।
অন্যদিকে ঘরের মাঠে শক্তিশালী ক্রোয়েশিয়ার মুখোমুখি হয় পর্তুগাল। এদিনও পর্তুগালের হয়ে মাঠে নামেননি রোনালদো।
ম্যাচের ৮ মিনিটেই ক্রোয়েটদের পেনাল্টি থেকে এগিয়ে দেন লুকা মদ্রিচ। প্রথমার্ধে এগিয়ে থেকেই বিরতিতে যায় ক্রোয়েশিয়া। তবে বিরতি থেকে ফিরে ৪৮ মিনিটেই পর্তুগিজদের সমতায় ফেরান জোতা। তবে শেষ রক্ষা আর হয়নি। ৫৬ মিনিটে বুদিমির গোল করে ২০১৮ বিশ্বকাপের রানার্সআপদের ২-১ ব্যবধানে এগিয়ে দেন। শেষদিকে অনেক গোলের সুযোগ তৈরি করলেও পর্তুগাল আর গোলের দেখা পায়নি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.