প্রাথমিকে প্রশ্নফাঁসের প্রতিবাদে জাবিতে মানববন্ধন


জাবি প্রতিনিধিঃ  সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁসের প্রতিবাদ ও অনুষ্ঠিত দুই ধাপের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবি জানিয়ে মানববন্ধন করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা।

আজ রবিবার (১৬ জুন) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার আহ্বায়ক শাকিল উজ্জামান বলেন, ‘প্রাথমিকে নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের প্রমাণ আমরা বিভিন্ন গণমাধ্যম এবং সোস্যাল মিডিয়ায় দেখেছি।

পটুয়াখালীতে প্রশ্ন ফাঁসের জন্য ৪৫জনকে আটক হয়। এর মাধ্যমেই প্রমাণিত হয় নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস হচ্ছে। শিক্ষকরা এদেশের অভিভাবক, দেশকে তাঁরা সামনের দিকে এগিয়ে নিয়ে যায়। কিন্তু এভাবে যদি শিক্ষক নিয়োগের প্রশ্ন ফাঁস হয় তাহলে জাতির ভবিষ্যত ভয়াবহ।’

প্রশ্ন ফাঁসের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার যুগ্ম আহ্বায়ক জয়নাল আবেদিন শিশির বলেন, ‘প্রশ্নফাঁসের মধ্যদিয়ে জাতি ধ্বংসের শেষ প্রান্তে পৌছে যাচ্ছে।

প্রশ্নফাঁসের সাথে শুধু একটি ব্যক্তি নয় বরং একটা চক্র জড়িত। আমরা সরকারের কাছে আহ্বান জানাই অতিদ্রুত এই চক্রকে আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করা হোক।’

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জাবি প্রতিনিধি মো. ফারুক হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.