প্রাণঘাতি করোনায় আক্রান্ত পরিবারসহ হন্ডুরাসের প্রেসিডেন্ট

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: হন্ডুরাসের প্রেসিডেন্ট হুয়ান অরলান্ডো হার্নান্দেজের করোনাভাইরাস ধরা পড়েছে। সঙ্গে তার স্ত্রী অ্যানা গার্সিয়া ও দুই সন্তানও করোনায় আক্রান্ত হয়েছেন।

গতকাল মঙ্গলবার (১৬ জুন) সংবাদ সম্মেলনে সপরিবারে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানান প্রেসিডেন্ট হার্নান্দেস। 

তিনি বলেন, ‘সপ্তাহান্তে আমার খারাপ লাগতে শুরু করেছিল এবং আজ বুধবার (১৭ জুন) পরীক্ষায় দেখা গেছে, আমি কোভিড-১৯ এ আক্রান্ত। আমার স্ত্রীও করোনা পজিটিভ।’ সপরিবারে করোনা আক্রান্ত হলেও তারা সুস্থবোধ করছেন এবং প্রেসিডেন্ট ঘর থেকে কাজ করছেন প্রেসিডেন্ট ভবন সূত্রে জানা যায়।

স্থানীয় গণমাধ্যমের সূত্রে জানা যায়, হন্ডুরাসে এখন পর্যন্ত ৯ হাজার ৬ শত রোগী পাওয়া গেছে। মারা গেছেন ৩৩০ জনের মতো। গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনা ভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

উল্লেখ্য, প্রাণঘাতি এ ভাইরাসে আজ বুধবার (১৭ জুন) বিকেল পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৮২ লক্ষ ৫৬ হাজার ৭২৫ জন। তাদের মধ্যে বর্তমানে ৩৪ লক্ষ ৬১ হাজার ৪৫৬ জন চিকিৎসাধীন এবং ৫৪ হাজার ৫৯৬ জন (দুই শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। মারা গেছেন ৪ লক্ষ ৪৬ হাজার ৯২৯ জন।  (সূত্র: সিএনএন ও বিবিসি’র)#

Comments are closed, but trackbacks and pingbacks are open.