প্রাক্তনকে নিয়ে শাকিরার ‘ডিস ট্র্যাক’ ; ইউটিউবে গড়লো রেকর্ড!

 

বিটিসি বিনোদন ডেস্ক: বিখ্যাত পপতারকা ও জনপ্রিয় কলম্বিয়ান সংগীতশিল্পী শাকিরার একটি মিউজিক ভিডিও সম্প্রতি মুক্তি পেয়েছে। ‘শাকিরা: বিজেডআরপি মিউজিক ৫৩তম সেশন’ এর এ গানটি মুক্তির মাত্র একদিনের মধ্যেই ইউটিউবে গড়েছে রেকর্ড। ইউটিউবে প্রথমবারের মতো কোনো লাতিন গান ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬৩ মিলিয়ন বার ভিউ হয়েছে!
তবে গানটি এতবার ভিউ হওয়ার পেছনে অবশ্য ভিন্ন একটি কারণও রয়েছে। অনেক ভক্তই ধারণা করছেন, গানটি মূলত শাকিরার প্রাক্তন প্রেমিক জেরার্ড পিকেকে উদ্দেশ্য করে লেখা হয়েছে। কেননা গানের যে কথা, তাতে পিকের সঙ্গে এই সংগীতশিল্পীর বর্তমান ব্যক্তিগত সম্পর্কের অনেকটা মিল রয়েছে।
৪৫বছর বয়সী শাকিরা ১০ বছরেরও বেশি সময় একসঙ্গে থাকার পর ২০২২সালে বার্সেলোনার সাবেক ফুটবলার ৩৫বছর বয়সী পিকের থেকে আলাদা হয়ে যান।
এরপর নানা সময়ে লেখায়, কথায় নিজের বিচ্ছেদের ক্ষত প্রকাশ করেছেন শাকিরা। একইভাবে এবার নিজের নতুন গানে প্রাক্তন প্রেমিককে তিনি জবাব দিয়েছেন বলেই ধারণা করা হচ্ছে।
শাকিরার নতুন গানের অসাধারণ সব কথা হৃদয় ছুঁয়েছে ভক্তদের। যদিও গানটির কোথাও সরাসরি পিকের নাম উল্লেখ করেননি শাকিরা।
তবে সবচেয়ে বেশি আকর্ষণ কেড়েছে গানের একটি অংশ যেখানে সম্পর্কের টানাপোড়েন বোঝাতে ঘড়ি ও গাড়ির ব্র্যান্ডকে রূপক অর্থে এনেছেন শাকিরা। স্প্যানিশ ভাষায় গানটির ঐ অংশের বাংলা অর্থ দাঁড়ায়, ‘তুমি টুইঙ্গোর (রেনো) জায়গায় ঘরে ফেরারি এনেছ, তুমি ক্যাসিও ছেড়ে রোলেক্স কিনেছ।’
অনেকেই ধারণা করছেন মুলত পিকের নতুন প্রেমিকার সঙ্গে নিজের তুলনা করে লাইনটি গেয়েছেন শাকিরা।

এছাড়া গানে নিজেকে শক্ত করার, ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ের কথাও উল্লেখ করেছেন শাকিরা। গানের একটি অংশের অর্থ এমন যে, ‘তুমি ভেবেছিলে তুমি আমাকে আঘাত করবে। কিন্তু আমি আরো শক্তিশালী হয়ে ফিরে এসেছি।”
তবে শুধু ইউটিউব নয়, বরং অন্য মিউজিক প্ল্যাটফর্মগুলতেও গানটি ব্যাপক জনপ্রিয়তা পাচ্ছে। স্ট্রিমিং প্ল্যাটফর্ম স্পটিফাইয়ে ইতোমধ্যে ১৫ মিলিয়নেরও বেশি বার শোনা হয়েছে গানটি, এবং এ সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে।
এছাড়া ইউটিউবে দুই দিনে এখন পর্যন্ত গানটি প্রায় ৮৭ মিলিয়নের চেয়েও বেশি বার শোনা হয়েছে। (সূত্র: বিবিসি)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.