প্রস্তুত হন, খেলা হবে বিএনপির বিরুদ্ধে : কাদের

বিশেষ প্রতিনিধি: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগুন সন্ত্রাসের বিরুদ্ধে খেলা হবে। খেলা হবে বিএনপির বিরুদ্ধে। তিনি বলেন, আমরা রাজনীতি রাজনৈতিকভাবে মোকাবিলা করতে চাই। যদি কেউ খেলার নিয়ম ভঙ্গ করেন, তাহলে খবর আছে। এ সময় তিনি নেতাকর্মীদের প্রস্তুত হওয়ারও আহবান জানান।
রাজধানীর উত্তরায় মাসকট প্লাজার সামনে রোববার (২০ নভেম্বর) ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএনপি, জামায়াত ও উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর সন্ত্রাস ও ভয়াবহ নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়।
শান্তি মিছিল ও বিক্ষোভ সমাবেশে লাখো জনতার ঢল নামে। বিকেল ৩টায় এ সমাবেশে যোগ দিতে এসে জনতার ভিড় ঢেলে এগুতে না পেরে পুলিশের মোটর সাইকেলে সমাবেশ স্থলে পৌঁছান ওবায়দুল কাদের।
সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। বক্তব্য দেন আওয়ামী লীগের ঢাকা বিভাগের সাংঠনিক সম্পাদক মির্জা আজম এমপি এবং মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি।
বিমান বন্দর থানা আওয়ামী লীগের সদ্য সাবেক সভাপতি শাহজাহান আলী মণ্ডল এবং আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য, বিমান বন্দর থানা আওয়ামী লীগের সাবেক প্রচার ও গবেষণা সম্পাদক জাকির হাসান জুয়েল শান্তি মিছিল ও বিক্ষোভ সমাবেশে নেতৃত্ব দেন।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শান্তি সমাবেশে সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হতে থাকেন দলের নেতাকর্মীরা।
বক্তব্য দিতে গিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অনেক ষড়যন্ত্র হয়েছে, আপনাদের প্রস্তুত থাকতে হবে। আমরা জানি দেশের মানুষ কষ্টে আছে, তেলের দাম, জিনিসপত্রের দাম এখন বাড়তির দিকে। গরিবরা কষ্ট পাচ্ছে। বিএনপি যতই অপপ্রচার করুক, শেখ হাসিনা বলেছেন বাংলাদেশে দুর্ভিক্ষ হবে না। তিনি বলেন, রাতের আঁধারে কাঁচপুর সেতুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনী ফলক পুড়িয়ে ফেলেছে, ভেঙ্গে ফেলেছে, এরা কারা? এরা আগুন সন্ত্রাসী। আগুন সন্ত্রাসের বিরুদ্ধে প্রস্তুত হয়ে যান।
ওবায়দুল কাদের বলেন, খেলা হবে ভোট চুরির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, দুঃশাসনের বিরুদ্ধে, ভুয়া ভোটার তালিকা প্রণয়নকারীদের বিরুদ্ধে, খেলা হবে বিএনপির বিরুদ্ধে। খেলা হবে আগামী ডিসেম্বরে। তিনি আরো বলেন, ফখরুল ভাই, বড় বড় কথা বলছেন, মুচলেকা দিয়ে তারেক রহমান লন্ডনে গেছেন। বিএনপি স্বাধীনতার শত্রু। গণতন্ত্র বিএনপি গিলে খেয়েছে। আইনের শাসন গিলে খেয়েছে, আবার ক্ষমতায় এলে বিএনপি বাংলাদেশ গিলে খাবে।
সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ রাজপথে থাকবে, কেউ খেলতে এলে জবাব দেওয়া হবে। আপনারা প্রস্তুত থাকুন। এখন সামনে কত লোক, পেছনে কত লোক, কিছুই আমি দেখছি না। ওবায়দুল কাদের বলেন, ভুলে যান তত্ত্বাবধায়ক। সেটি মৃত, মৃত ইস্যুকে জীবিত করার অপচেষ্টা করবেন না। স্বপ্ন দেখছেন? স্বপ্ন দুঃস্বপ্ন হয়ে যাবে, খেলা হবে। আল্লাহ ছাড়া কাউকে ভয় পান না শেখ হাসিনা। ভয় দেখাবেন না। আওয়ামী লীগ জীবিত আছে। বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। খেলা হবে, হবে ইনশাআল্লাহ। সমাবেশের সার্বিক সহযোগিতা করেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য হাবিব হাসান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.