প্রশাসনের নিষেধাজ্ঞা: মোরেলগঞ্জে মেলার দাবিতে পূজামন্ডপে তালা, সড়ক জুড়ে স্থানীয়দের মানববন্ধন


মোরেলগঞ্জ প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জে অতীতের ধারা অনুযায়ী একটি পূজামন্ডপ সংলগ্ন পিরোজপুর-বাগেরহাট আঞ্চলিক মহাসড়কে মেলার দাবিতে মানববন্ধন করেছেন সনাতন ধর্মাবলম্বী স্থানীয়রা।
শনিবার বেলা ১২টার দিকে বনগ্রাম ইউনিয়নের শ্রী শ্রী বিকে বিবি বলভদ্রপুর সার্বজনীন দুর্গামন্দির এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
জানা গেছে, মন্দির কর্তৃপক্ষ স্থানীয় প্রশাসনের অনুমতি ছাড়া এবং স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা করে মেলার আয়োজন করে সেখানে নানা ধরণের দোকানপাট ও শিশু বিনোদনের নানা সামগ্রী বসিয়ে দেন। এ নিয়ে এলাকায় মতবিরোধের সৃষ্টি হয়। এক পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম ও থানা অফিসার ইনচার্জ মো. সাইদুর রহমান মেলা বাদ দিয়ে স্বাভাবিক নিয়মে দুর্গোৎসব পালনের নির্দেশ দেন। প্রশাসনের এ নির্দেশনা মানতে না পেরে আজ সেখানে মেলার দাবিতে মানববন্ধন করেন স্থানীয় নারী পুরুষ হিন্দু সম্প্রদয়ের ৮ গ্রামের মানুষ।
মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন মন্দির কমিটির যুগ্ম আহŸায়ক কমলেশ চন্দ্র দাস, সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার দাস খোকন, অর্পণা রানী দাস, রত্না হালদার, সাথী দাস, অনুপ কুমার কুন্ডু বক্তারা বলেন, ১৯৪৩ সাল থেকে এখানে দুর্গোৎসবের সাথে মেলা অনুষ্ঠিত হয়ে আসছে।
এ বছর একটি কুচক্রীমহল মেলা বন্ধের ষড়যন্ত্র করছে। এ জন্য তারা দায়ি করেছেন মেলা মাঠের জমিদাতা সোমনাথ দে কে। তবে অনাড়ম্বরে পালিত হচ্ছে দুর্গাপূজা। পাশাপাশি তারা মেলাটি চালু করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম বলেন, উর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই মেলার আয়োজন করা হয়েছিল। যা নিরাপত্তার জন্য বড় ধরণের হুমকী। স্থানীয় মন্দির কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান ব্যক্তিস্বার্থে দোকানিদের কাছ থেকে ৩ লাখ টাকা অগ্রীম নিয়েছে বলেও অভিযোগ রয়েছে। মেলা বন্ধের কারনে দূর্গাউৎসবে কোন প্রভাব পড়বে না। পরিকল্পিতভাবেই মানববন্ধনটি করানো হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি গনেশ পাল ও এম.পলাশ শরীফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.