প্রভাষকের অত্যাচারে অসহায় এক পরিবার

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় সদর উপজেলার খোলাপাড়া এলাকায় প্রভাবশালী মকছেদুল হক নামের এক প্রভাষকের অত্যাচারে অসহায় হয়ে পড়েছে ভ্যান চালক ইয়াসিন আলীর পরিবার। তিনি সদর উপজেলার ফুটকীবাড়ি স্কুল এন্ড কলেজের বাংলা বিভাগের।
ভুক্তভোগীরা বলেন, বাড়ির আঙ্গিনায় ইট,বালু,ইটের খোয়া ফেলে চলাচলের পথ বন্ধ করে মকছেদুল ইসলাম ব্যবসা করছেন। এমনকি রমজান মাসজুরে মেশিন দিয়ে বাড়িতে ইটের খোয়া ভেঙ্গেছিল। কখনও ঘরের দরজা ভেঙ্গে নিয়ে যায়,আবার কখনও ঘরের বেড়া ও চাল খুলে দেয়। প্রভাষকের অত্যাচারে অতিষ্ঠ। বলতে গেলে মারপিট, হত্যা, মামলার হুমকি দেন তিনি। এমনকি মকছেদুলের কাজের লোকজনের ভিরে দুই মেয়ে ও স্ত্রী নিরাপত্তাহীনতায় ভুগছে। সুবিচারের দাবী জানিয়েছেন তারা।
জানা যায়, ইয়াসিন আলীসহ তার পরিবারকে গত ৩০ বছর আগে খোলাপাড়া এলাকার মৃত ওহাব আলী। তাদেরকে পাশের এলাকা গাইঘাটা থেকে নিয়ে আসে। কথা ছিল তার জমি জায়গা গাছপালা দেখাশুনা করার। তার পারিশ্রমিক হিসেবে কোন টাকা পয়সা না দিয়ে ইয়াসিন আলীর পরিবারকে চার শতক জমি দেয়ার।
সে মোতাবেক তাকে নিয়ে এসে জমির উপর বাড়িও করে দেন তিনি। ওহাব আলীর মৃত্যুর পর তার ছেলেসহ ওয়ারিশরা পরিবার ইয়াসিন আলীর ভিটেমাটি তাকে না জানিয়ে বিক্রি করে দেন মকছেদুল নামের ওই প্রভাষকের কাছে। তার কিছুদিন পর থেকেই শুরু হয় প্রভাষকের জমি থেকে উচ্ছেদ করার বিভিন্ন কৌশল।
অভিযুক্ত প্রভাষক মকছেদুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, আমি জমি ক্রয় করেছি বাড়ি করার জন্য। আরেকজনকে বসবাস করার জন্য না। এজন্য বালু ইটের খোয়া রাখা হয়েছে।
ধাক্কামারা ইউনিয়নের ইউপি সদস্য মহসীন আলী বাবু বিটিসি নিউজকে বলেন, পরিষদ থেকে ওই প্রভাষককে নোটিশ করা হয়েছে বারবার কিন্তু কোন সাড়া দেয়নি। আবার বলতেছে কোর্টে উচ্ছেদ মামলা করব। অথচ বাড়ি সরানোর জন্য যাবতীয় খরচ দেয়ার কথা ছিল তার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.