প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছে রাবি ও রুয়েটের ১২ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক: নিজ অনুষদে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ১২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭ এর জন্য মনোনীত হয়েছেন।  বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রদত্ত এ স্বর্ণপদক প্রাপ্তদের তালিকা ইউজিসি তাদের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করেছে।
ইউজিসির নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৭ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৫৯ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। তালিকায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৮ জন ও বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মেডিকেল কলেজের ১ জনসহ মোট ৯ শিক্ষার্থী এবং রুয়েটের ৩ শিক্ষার্থীর নাম রয়েছে।
২০১৭ সালের স্বর্ণপদকের জন্য রাবির মনোনীত শিক্ষার্থীরা হলেন- কলা অনুষদভুক্ত আরবী বিভাগের ইসাছিন মো. আবুল ফুতুহ, আইন অনুষদভুক্ত আইন বিভাগের নাজমুল হাসান, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের রাশেদ আহমেদ, বিজ্ঞান অনুষদভুক্ত প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের তাসনিম জাহান, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের আজমেরী সুলতানা শিমু, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শাহা আলী, প্রকৌশল অনুষদভুক্ত ম্যাটারিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মৌমিতা তাসনীম মীম, কৃষি অনুষদভুক্ত ফিসারিজ বিভাগের আমিরুন নিসা, চিকিৎসা অনুষদ থেকে বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মেডিকেল কলেজের শিক্ষার্থী মারভী।
অন্যদিকে, রুয়েটের মনোনীত ৩ শিক্ষার্থী হলেন- মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদভুক্ত মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের গোলাম কিবরিয়া, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদভুক্ত কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের নাহিন উল সাদাদ ও  সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদভুক্ত সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের মেহেদী হাসান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.