প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনীতি হলো গরীব দুঃখী মানুষের পাশে থাকার রাজনীতি — পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পিআইডি প্রতিবেদক:  পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনীতি হলো গরীব দুঃখী মানুষের পাশে থাকার রাজনীতি। তিনি বলেন, তিনি মৃত্যুর ভয় করেন না, সকল বাঁধা অতিক্রম করে জনগণের জন্য কাজ করতে চান এবং সেলক্ষ্যেই এগিয়ে যাচ্ছেন।

প্রতিমন্ত্রী আজ রাজশাহী জেলার চারঘাট উপজেলার মেরামতপুর ( কাকড়ামারী) হতে পিরোজপুর পদ্মা নদী পর্যন্ত ২ দশমিক ১০ কিলোমিটার খাল পুন: খনন কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।
রাজশাহী বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক প্রকল্পের দুই দশমিক দশ কিলোমিটার খাল প্রায় দুই কোটি টাকা ব্যয়ে পুন:খনন কাজ সমাপ্ত হবে।

প্রতিমন্ত্রী বলেন, জোট সরকারের আমলে কৃষকরা সারের জন্য জীবন দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পরপরই সেই কৃষককে বিনামূল্যে সার, বীজ এবং কৃষি উপকরণ প্রদান করেছে। কৃষকের জন্য ভূর্তকি দিয়েছে। কারণ তিনি জানেন কৃষক বাঁচলে বাংলাদেশকে এগিয়ে নেয়া যাবে।

তিনি বলেন, পদ্মা সেতু প্রকল্পের কাজ শুরু হওয়ার আগেই গুজব উঠেছিল এখানে দুর্নীতি হচ্ছে। অথচ বাংলাদেশের নিজস্ব অর্থায়নেই পদ্মা সেতুর কাজ তর তর করে এগিয়ে যাচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার জনগনের ভাগ্যোন্নয়নের রাজনীতি করে, বিএনপি জামাতের মত নিজেদের ভাগ্যের পরিবর্তন ঘটানোর রাজনীতি শেখ হাসিনার সরকার করে না। তিনি বলেন, মাদকের নেশায় যে সমাজ ধ্বংস হয়, সেই মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, ২১ আগস্টে গ্রেনেড হামলায় যারা শহীদ হয়েছেন তাদের আত্মার শান্তির জন্য হামলার ষড়যন্ত্রকারীদের খুজে বের করে তাদের বিচার করা হবে।

বিএমডি এর নির্বাহী পরিচালক মো. আব্দুর রশীদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে চারঘাট উপজেলা চেয়ারম্যান ফখরুল ইসলাম, নির্বাহী কর্মকর্তা নাজমুল হক, বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের প্রকল্প পরিচালক নাজিরুল ইসলাম, চারঘাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল হক, সারদা ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধুসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে প্রতিমন্ত্রী চারঘাট উপজেলায় চারতলা বিশিষ্ট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন। ভবনটি প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে। # (প্রেস বিজ্ঞপ্তি ) #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.