প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠী

ঢাকা প্রতিনিধিআজ সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠী। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে চিকিৎসা প্রদানকারী বাংলাদেশি চিকিৎসকদের ভূয়সী প্রশংসা করেন তিনি।

ডা. শেঠী বলেছেন, বাংলাদেশের চিকিৎসকেরা অসাধারণ চিকিৎসা প্রদান করেছে। এর চেয়ে ভালো চিকিৎসা আপনি এমনকি উন্নত দেশগুলোতেও আশা করতে পারেন না।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ডা. শেঠী সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সর্বশেষ শারীরিক অবস্থা সর্ম্পকে প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

এ সময় উন্নত চিকিৎসার জন্য মন্ত্রীকে বিদেশে পাঠানোর পরামর্শ দিয়ে ডা. দেবী শেঠী বলেন, এমন একজন খ্যাতনামা ব্যক্তির চিকিৎসা করতে স্থানীয় চিকিৎসকদের অনেক চাপের মধ্য দিয়ে কাজ করতে হয়। তাই তাকে বিদেশে চিকিৎসা পাঠানো যেতে পারে।

সেতুমন্ত্রীর চিকিৎসার জন্য ডাকে দ্রুত সাড়া দিয়ে বাংলাদেশে আসা ডা. শেঠীকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ওবায়দুল কাদেরের চিকিৎসার ব্যাপারে আপনার মতামত শুনতে আমি উদগ্রীব ছিলাম।

এর জবাবে ডা. শেঠী বলেন, আপনি যখনই ডাকবেন আমি বাংলাদেশে আসবো। প্রধানমন্ত্রী শেঠীর সঙ্গে দেশের চিকিৎসাসেবা সম্পর্কেও আলোচনা করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, চিকিৎসা বিদ্যার শিক্ষার্থীরা যাতে স্নাতকোত্তর ও গবেষণার বিষয় এখানে সম্পন্ন করতে পারে সেজন্য দেশে প্রথম এ ধরনের এই শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করা হয়। চট্টগ্রাম ও রাজশাহীতেও এ ধরনের বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কাজ শেষ পর্যায়ে রয়েছে।

ভারতের হৃদরোগ বিশেষজ্ঞ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের প্রভূত উন্নতির ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, বিগত কয়েকবছরে বাংলাদেশের সাধারণ মানুষের উল্লেখযোগ্য আর্থ-সামাজিক উন্নতি হয়েছে।

এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান উপস্থিত ছিলেন।

ডা. শেঠী ওবায়দুল কাদেরের স্বাস্থ্য পরীক্ষার পর তার পরামর্শে অসুস্থ মন্ত্রীকে চিকিৎসার জন্য এয়ারবাসে করে সিঙ্গাপুরে নেয়া হচ্ছে।

এর আগে একটি ভাড়া করা প্লেনে দুপুর পৌনে একটায় ডা. দেবী শেঠী ঢাকায় পৌঁছান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.