প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

PRESS (PID) RELEASE: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক বিভাগীয় পর্যায়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা আজ দুপুরে রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।
পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তৃতায় কবির বিন আনোয়ার বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা একদিকে যেমন আমাদের সোনালী অতীতকে স্মরণ করিয়ে দেয়, তেমনি এটা আমাদের সোনলী ভবিষ্যৎ সম্ভাবনাও জানিয়ে দেয়। প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগই আমাদের জীবন, সমাজ ও দেশকে বিশেষভাবে প্রভাবিত করছে। প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়েছেন বলেই করোনাকালে দেশ স্থবির হয়ে যায়নি।
প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগই বিশেষভাবে গরীব মানুষের জন্য উল্লেখ করে প্রধান অতিথি বলেন, এ উদ্যোগগুলো যদি আমরা যথাযথভাবে বাস্তবায়ন করতে পারি তবেই সোনার বাংলা গড়া সম্ভব হবে।
প্রশিক্ষণ কর্মশালায় মুখ্য আলোচক ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের মহাপরিচালক ড. মো: আব্দুল লতিফ। এছাড়া আলোচক হিসেবে বক্তৃতা করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার এএনএম মঈনুল ইসলাম।
রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় উপ-মহাপুলিশ পরিদর্শক মো: আব্দুল বাতেন, পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক এবং জেলা প্রশাসক আব্দুল জলিল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ স্থানীয় পর্যায়ে বাস্তবায়নের চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করনীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়নের উদ্দেশ্যে এ কর্মশালার আয়োজন করা হয়।
উল্লেখ্য যে, পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ এবং ডিজিটাল বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ নামে পরিচিত। এ উদ্যোগগুলো প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন ২০২১ অর্জনসহ দেশের আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে এবং বাংলাদেশকে ইতোমধ্যে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত করেছে।
রাজশাহী বিভাগীয় ও জেলা পর্যায়ের সরকারি দপ্তরের দপ্তর প্রধানগণ, জনপ্রতিনিধি, সাংবাদিকবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ প্রশিক্ষন কর্মশালায় অংশ গ্রহণ করেন।
NEWS FROM Regional Information Office (PID). Press Information Department. Ministry of Information. #

Comments are closed, but trackbacks and pingbacks are open.