প্রধানমন্ত্রীর সঙ্গে পদ্মা সেতুর কর্মকর্তা ও পরামর্শকদের সাক্ষাৎ

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: পদ্মা সেতু নির্মাণকাজে সংশ্লিষ্ট কর্মকর্তা ও পরামর্শকদের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে।
আজ বুধবার (২২ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ে তারা এই সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন সাংবাদিকদের এ তথ্য জানান।
কে এম শাখাওয়াত মুন বলেন, সাক্ষাৎকালে তারা (প্রতিনিধি দলের সদস্যরা) প্রধানমন্ত্রীকে পদ্মা সেতুর বিভিন্ন কারিগরি দিক সম্পর্কে অবহিত করেন। প্রতিনিধি দলের সদস্যরা প্রধানমন্ত্রীকে বলেন, প্রমত্তা একটি নদীর ওপর এই সেতু (পদ্মা সেতু) নির্মাণে সবচেয়ে কম অর্থ ব্যয় হয়েছে। পাশাপাশি সেতুটিতে সর্বোচ্চ গুণগত মান বজায় রাখা হয়েছে। যাতে ১০০ বছরও এটি টিকে থাকতে পারে।
প্রতিনিধি দলের উদ্ধৃতি দিয়ে শাখাওয়াত মুন বলেন, আমরা পদ্মা সেতু নির্মাণের অভিজ্ঞতা ও নির্মাণ প্রযুক্তির অভিজ্ঞতার ব্যাপারে বিশ্বের অন্যান্য দেশকে জানাবো।
এ সময় প্রধানমন্ত্রী পদ্মা সেতু নির্মাণে নিষ্ঠা, আন্তরিকতা ও পেশাদারত্বের প্রশংসা করে তাদের অভিনন্দন জানান।
প্রতিনিধি দলও পদ্মা সেতু নির্মাণকালে সব ধরনের সহায়তার জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান। একই সঙ্গে তারা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
প্রতিনিধি দলে ছিলেন পদ্মা সেতুর প্রকল্প ব্যবস্থাপক ও সুপারভিশন কনসালটেশন রবার্ট জন আভেস, ম্যানেজমেন্ট কনসালট্যান্ট দলের নেতা মাইকেল কিং, পদ্মা সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, পরামর্শক অধ্যাপক শামীমুজ্জামান বসুনিয়া এবং অধ্যাপক আইনুন নিশাত।
উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, প্রধানমন্ত্রীর কার্যালয়ের জ্যেষ্ঠ সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.