প্রধানমন্ত্রীর পক্ষ হতে দানেশ পরিবারকে ঘর দিচ্ছেন আইসিটি প্রতিমন্ত্রী পলক

নাটোর প্রতিনিধি: নাটোরের সিংড়ায় প্রধানমন্ত্রীর পক্ষ হতে ‘জমি আছে ঘর নাই ‘প্রকল্পের আওতায় আদিবাসী দানেশ পরিবারকে ঘর উপহার দেওয়ার ঘোষণা দিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাঈদ আহমেদ পলক।

ঘর না থাকা দাানেশ পরিববারের পরিবারের মানবেতর জীবনের কথা গণমাধ্যমে প্রকাশিত হলে বিষয়টি স্থানীয় সাংসদ ও আইসিটি প্রতিমন্ত্রীর দৃষ্টিগোচর হলে তিনি তৎক্ষণাৎ দ্রুত ঘর নির্মাণের ব্যবস্থা গ্রহণ করার জন্য উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশ দেন ।

আজ বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু জানান,,আগামী মাসের মধ্য থেকে ঘর বরাদ্দ দেয়া হবে ক্ষুদ্র-নৃগোষ্ঠীর মানবেতর জীবন যাপন করা দানেশের পরিবারকে। পরেরদিন অর্থাভাবে দানেশের ঘর করা হয়নি, তিন বছর থেকে মানবেতর জীবন যাপন সংবাদটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়।

গতকাল বুধবার মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির নির্দেশনায় তাঁর ব্যক্তিগত কর্মকর্তা রাকিবুল ইসলাম ঐ পরিবারের খোঁজ খবর নেন এবং তাদের উপজেলা নির্বাহী অফিসে আবেদন করতে বলেন।

গতকাল বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানুর সাথে দেখা করলে তিনি দ্রুত ১ টি পাকা ঘর করে দেবার প্রতিশ্রুতি দেন।

এদিকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সহকারী মুহিদ ময়েন বিষয়টি নিশ্চিত করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ হতে দানেশ পরিবারকে ১ টি পাকা ঘর বরাদ্দ দেয়া হচ্ছে । ঈদের পর কাজ শুরু হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অপরদিকে দানেশ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমি খুব খুশি, আমার পরা কপাল খুলেছে। এজন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রী, আইসিটি প্রতিমন্ত্রী, ইউএনও এবং সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ভিটে ছিল কিন্তু মাথার ওপর কোনো চাল ছিল না।

বৃষ্টিতে ভিজেছি, রোদে শুকিয়েছি। মানুষ হয়েও পশু-পাখির চেয়ে খারাপ অবস্থায় দিন কাটিয়েছি। দেখার কেউ ছিল না।

আমাদের প্রধামমন্ত্রীর পক্ষ থেকে মানুষের মতো জীবনযাপনের ব্যবস্থা করে দিয়েছেন। প্রতিমন্ত্রী জুনাঈদ আহম্মেদ পলক এবং সর্বোপরি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.