প্রধানমন্ত্রী’র নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ : ধর্ম প্রতিমন্ত্রী

পিরোজপুর প্র‌তি‌নি‌ধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। উন্নয়নের সবগুলো সূচক অর্জিত হওয়ার কারণে বাংলাদেশ ইতোমধ্যেই স্বল্প উন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।
তিনি বলেন, বিদেশীদের কাছে এখন বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। বিগত ১২ বছরে সবক্ষেত্রে বাংলাদেশের যত অর্জন হয়েছে, তার সবগুলোর সঙ্গে জড়িয়ে রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম। শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বের কারণে এসব অর্জন সম্ভব হয়েছে।
আজ বুধবার (১০ নভেম্বর) বিকেলে পিরোজপুরের কাউখালী উপজেলার কাঠালিয়া পিজিএস বহুমুখি মাধ্যমিক বিদ্যালয় ও কারিগরি স্কুল অ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠিত আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।
এ সময় মন্ত্রী আরও বলেন, বাংলাদেশে সাম্প্রদায়িকতা সৃষ্টি করার অধিকার কারও নেই, যারা এই কাজটি করেছে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হয়। এটি হলো মূল সিদ্ধান্ত। পরবর্তীতে যেন কেউ এ ধরনের ঘটনা না ঘটাতে পারে, তার জন্য আমার সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর।
তিনি বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের সংবিধানে ধর্ম নিরপেক্ষতার মূলনীতি যুক্ত করে অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের ভিত্তিস্থাপন করে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন সাম্প্রদায়িক সম্প্রীতির আদর্শ দেশ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে, তখনই একটি অশুভ শক্তি সম্প্রীতির পরিবেশ নষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। কাঁঠালিয়া পিজিএস বহুমুখি মাধ্যমিক বিদ্যালয় ও কারিগরি স্কুল অ্যান্ড কলেজের সভাপতি লে. কর্নেল (অব.) নজরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুমিন হাসান, উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মনু মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. খালেদা খাতুন রেখা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এ কে এম আবদুস শহীদ প্রমুখ। মন্ত্রী এর আগে কাউখালী শ্রী গুরু সংঘ বাংলাদেশ কেন্দ্রীয় আশ্রম, মতুয়া আশ্রম এবং কাউখালী দক্ষিণ বাজার জামে মসজিদ পরিদর্শন করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পিরোজপুর প্রতিনিধি মো. মনিরুল ইসলাম মনির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.