প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর পেলেন ১১৫ পরিবার

দিঘলিয়া (খুলনা) প্রতিনিধি: চতুর্থ পর্যায়ের দিঘলিয়া উপজেলার ভূমিহীন ও গৃহহীন ১১৫ পরিবার পেলেন মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহারের বিনামূল্যে জমিসহ ঘর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (২২ মার্চ) বেলা ১১ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বিভিন্ন উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত ৪র্থ পর্যায়ে জমিসহ ঘর প্রদান কার্যক্রম ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন।
প্রধানমন্ত্রীর উপহার কর্মসূচির অংশ হিসেব সকাল ১১টায় দিঘলিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে ভূমিহীন ও গৃহহীন ১১৫ পরিবারের মাঝে ঘর ও জমির দলিল আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ এর সভাপতিত্বে হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম মুনিম লিংকন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহমুদুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী রেজা বাচা, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ শিরীন ময়না, উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ ফজলুল করিম, উপজেলা প্রকৌশলী আবু তারেক সাইফুল কামাল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আরিফ হোসেন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ তারিকুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা শেখ মনিরুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা মোঃ কামরুজ্জামান বাচ্চু, দিঘলিয়া সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ হায়দার আলী মোড়ল, গাজীরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোল্লা মফিজুল ইসলাম ঠান্ডু, সেনহাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গাজী জিয়াউর রহমান, বারাকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গাজী সাহাগীর হোসেন পাভেল প্রমুখ।
এ সময় অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শিক্ষক কামরুল ইসলাম। অনুষ্ঠানের সভাপতি দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়নের বোয়ালিয়ারচর আশ্রায়ণ প্রকল্পের ১৪টি, দিঘলিয়া ইউনিয়নের ঘোষগাতী আশ্রায়ণ প্রকল্পের ৩৮টি ও সেনহাটি ইউনিয়নের চন্দনীমহল আশ্রায়ণ প্রকল্পের ৬৩টি পরিবারকে নব নির্মিত ১১৫টি ঘরের দলিল ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে হস্তান্তর করেন।
উল্লেখ্য, দিঘলিয়া উপজেলার দিঘলিয়ায় ও ব্রহ্মগাতীতে ৬৬টি ঘরের জন্য জায়গা প্রস্তুতের কাজ চলছে এবং খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদীর নিজস্ব অর্থায়নে ৯টি ঘর নির্মাণাধীন আছে। যে ঘরগুলোর নির্মাণ ও হস্তান্তর প্রক্রিয়া শেষ হলে দিঘলিয়া উপজেলায় ১৪টি আশ্রায়ণ প্রকল্পের মাধ্যমে মোট ৩৯০টি পরিবারকে জায়গাসহ ঘর প্রদান চতুর্থ পর্যায়ে শেষ হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দিঘলিয়া (খুলনা) প্রতিনিধি সৈয়দ আবুল কাসেম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.