প্রধানমন্ত্রীর উপদেষ্টা নিয়োগ পেলেন সালমান এফ রহমান, জয়ের পুন:নিয়োগ

 

ঢাকা প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা হিসেবে বিশিষ্ট শিল্পপতি সালমান এফ রহমান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা হিসেবে পুনঃনিয়োগ পেয়েছেন সজীব আহমেদ ওয়াজেদ জয়।  উপদেষ্টা পদে নিয়োগের বিষয়ে গতকাল মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘এ নিয়োগ অবৈতনিক। উপদেষ্টা পদে অধিষ্ঠিত থাকাকালীন তাহারা মন্ত্রীর পদমর্যাদা পাবেন। অবিলম্বে এ নিয়োগ কার্যকর হবে।

এর আগেও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা ছিলেন সালমান এফ রহমান এবং প্রধানমন্ত্রী তার ক্ষমতাবলে সজীব ওয়াজেদ জয়কে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা পদে নিয়োগ দিয়েছেন।।

সজীব ওয়াজেদ জয়ের এই নিয়োগ খণ্ডকালীন, এজন্য কোনো বেতন পাবেন না তিনি। প্রধানমন্ত্রীর নির্দেশ ও পরামর্শ অনুযায়ী কাজ করবেন জয়।

সালমান এফ রহমান দেশের অন্যতম বৃহৎ শিল্প ও বাণিজ্য গোষ্ঠী বেক্সিমকোর ভাইস চেয়ারম্যান। সদ্য অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে তিনি ঢাকা-১ আসনে থেকে নৌকা প্রতীকে বিজয়ী হয়ে সংসদ সদস্য হন।

এর আগে গত ১৩ জানুয়ারি রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার‍ পাঁচজন উপদেষ্টাকে পুনরায় নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

তারা হলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরী এবং প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.