প্রধানমন্ত্রী’র আর্থিক সহায়তা পেলেন সাংবাদিকগন : চেক তুলে দিলেন মেয়র লিটন

নিজস্ব প্রতিবেদক: করোনাকালিন পরিস্থিতিতে রাজশাহী বিভাগের সাংবাদিকদের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়েছে।

আজ শুক্রবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাষ্ট আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সহায়তার চেক বিতরণ করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাংবাদিকদের ভালোবাসতেন। পারিবারিকভাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সাংবাদিকদের ভালোবাসেন। এজন্য বর্তমান সরকার সাংবাদিকবান্ধব সরকার। করোনাকালীন সময়ে সারাদেশের সাংবাদিকদের আর্থিক সহায়তা দিচ্ছেন প্রধানমন্ত্রী। এটি ভালোবাসার একটি দৃষ্টান্ত।

মেয়র আরো বলেন, এখন বাংলাদেশের সর্বত্রই দৃশ্যমান উন্নয়ন হচ্ছে। সাংবাদিকরা তাদের লিখনীর মাধ্যমে সরকারের উন্নয়ন কর্মকা-কে দেশের মানুষের সামনে তুলে ধরবেন-সবাই সেটাই প্রত্যাশা করেন।

জেলা প্রশাসক ও বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাষ্ট রাজশাহীর সভাপতি আব্দুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পিআইবির মহাপরিচালক ও বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাষ্ট এর ব্যবস্থাপনা পরিচালক জাফর ওয়াজেদ ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল।

বিশেষ অতিথির বক্তব্যে পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, সরকার সাধারণ মানুষের পাশাপাশি সাংবাদিকদের কল্যানেও কাজ করে যাচ্ছেন। আমাদের প্রতিবেশী দেশ ভারত, নেপালসহ বিভিন্ন দেশের সরকার সাংবাদিকদের কল্যানে কোন কাজ করে না। সরকার যে ভালো কাজ করছে, তা কৃতজ্ঞতা প্রকাশ করতে হবে।

বিশেষ অতিথি ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল বলেন, করোনাকালীন সময়ে সারা বাংলাদেশের সাংবাদিকদের আর্থিক সহায়তা দিচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী। এটি শুধু টাকা নয়, এটি হচ্ছে সাহস। করোনা মহামারিতে সাংবাদিকদের পাশে আছে সরকার।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ, মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িক সমাজ ও উন্নয়ন এই চারটি বিষয়ে সাংবাদিকদের বস্তুনিষ্ঠ থাকার সুযোগ নেই। এই চারটি বিষয়ে একনিষ্ঠ থাকতে হবে।

রাজশাহী নগরীর উন্নয়নের প্রশংসা করে সাংবাদিক নেতা মোল্লা জালাল বলেন, ২০১০ সালের পূর্বে রাজশাহীর রাস্তাঘাট ছিল ভাঙাচোরা, শহর ছিল অন্ধকারচ্ছন্ন। আজ বিমানবন্দর থেকে আসার সময় মনে হলো, এটি বাংলাদেশ নয়, আমি যেন সিঙ্গাপুরে আছি।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান খান আলম ও হাসান মিল্লাত ও রাজশাহী প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান। অনুষ্ঠানে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও নাটোরের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। প্রায় ২০০জন সাংবাদিগনের প্রত্যেকের হাতে ১০ হাজার করে টাকার চেক তুলে দেন মেয়র। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংবাদিক রাশেদ রিপন।

বিকেলে সাংবাদিকগনের সহিত মতবিনিময় করেন পিআইবির মহাপরিচালক ও বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাষ্ট এর ব্যবস্থাপনা পরিচালক জাফর ওয়াজেদ ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম বাবুল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.