প্রথম দিনেই নবাবগঞ্জের শেখ রাসেল জাতীয় উদ্যানের মেলায় পর্যটকদের উপছে পড়া ভীড়

দিনাজপুর ( নবাবগঞ্জ ) প্রতিনিধি: গত শনিবার ০১জুন দিনাজপুরের নবাবগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমানের সভাপতিত্বে জাতীয় উদ্যান ঘেষা  আশুড়ার বিলে শেখ ফজিলাতুন্নেছা কাঠের সেতুর উদ্বোধন করেন দিনাজপুর ৬ আসনের সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক এমপি ও বিশেষ অতিথি দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহামুদুল আলম। উদ্বোধনের পরেই তিন দিন ব্যপি মেলার আয়োজন করেন নবাবগঞ্জ উপজেলা প্রশাসন। আর ঈদের প্রথম দিনেই মেলায় সকাল থেকেই ছোট বড় নানা শ্রেনীর মানুষের উপছে পড়া ভীড়।

পর্যটকদের আকর্ষনে কাঠের আঁকাবাঁকা সেতুটি নির্মান থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচারে মুগ্ধ হয়েছে দেশের পর্যটকেরা। শেখ ফজিলাতুন্নেছা আঁকাবাঁকা কাঠের সেতুটি একটি নজর দেখার জন্য দূর দূরান্ত থেকে ছুটে এসেছেন  পর্যটকেরা। দেশের ঐতিহ্যবাহি জাতীয় উদ্যান ঘেষা আশুড়ার বিল রয়েছে। প্রাকৃতিক সৌন্দর্য আর মনমাতানো নান্দনিক এই বিলটির বর্ষা মৌসুমে দেশি প্রজাতির মাছ, হারিয়ে যাওয়া জাতীয় শাপলা ফুলের বিস্তার। এমন পরিবেশ মনমাতানো দৃশ্য ও আশুড়ার বিলের উপর আঁকাবাঁকা কাঠের সেতু দর্শানাদির মন কেড়েছেন। সেতুর দু’পাশে বিশাল বন বনের ভেতরে বসার জায়গা, বিশুদ্ধ পানির ব্যবস্থা আর এত মানুষের ভীড় সব মিলে পর্যটকদের যেন মুগ্ধ করেছেন।

জানা গেছে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমান উপজেলায় যোগদান করার পর থেকেই বিলটির গুরুত্ব তুলে ধরতে নির্বাহী অফিসার নেন একের পর এক উদ্যোগ। শাপলা ফুলের বংশ বিস্তারে ফুলের চারা রোপন আশুড়ার বিলের ধারে বিভিন্ন প্রজাতির ফুলের চারা লাগানো , জাতীয় উদ্যানের শাল গাছে পাখির অভয়াশ্রমের জন্য মাটির হাড়ি ঝুলিয়ে পাখির আবাসস্থানের ব্যবস্থা করণ ইত্যাদি।

পর্যটকেরা ঘুরে ফিরে দেখে এমন সুন্দর উদ্যোক গ্রহন করার জন্য উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমানকে স্বাদুবাদ ও ধন্যবাদ জানান।

পর্যটকদের সুবিধার্থে ও আধুনিকায়নে নেয়া হয়েছে বিভিন্ন উদ্যোগ। পর্যটকরা এখানে সারা বছর আসতে পারবেন। এছাড়াও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর দিনাজপুরের পক্ষ থেকে উন্নতমানের ল্যাট্নি , সহ বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা গ্রহন করেছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দিনাজপুর ( নবাবগঞ্জ ) প্রতিনিধি মোঃ ইয়ামিন সরকার।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.