প্রথম জয় পেতে পাকিস্তানের লক্ষ্য ৯২

বিটিসি স্পোর্টস ডেস্ক: চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি গ্রুপ-২-এর পয়েন্ট টেবিলের তলানিতে থাকা পাকিস্তান ও নেদারল্যান্ডস। পার্থে অনুষ্ঠিত এ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৯ উইকেট হারিয়ে মোটে ৯১ রান তুলতে পারল টস জিতে আগে ব্যাটিংয়ে নামা ডাচরা।

রোববার (৩০ অক্টোবর) পার্থে নেদারল্যান্ডসের বিপক্ষে পাকিস্তানের বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় দুপুর ১টায়।
এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হারার পর জিম্বাবুয়ের কাছেও হেরে যায় পাকিস্তান। অন্যদিকে ভারত ও বাংলাদেশের কাছে হার মানে নেদারল্যান্ডস। দুটি করে হারে তাই দুদলেরই পয়েন্ট শূন্য।
তাইতো আজই প্রথম জয় ও পয়েন্টের লক্ষ্যে আগে ব্যাট করতে নেমে পাকিস্তানি বোলারদের তোপের মুখে শুরু থেকেই উইকেট হারাতে থাকে ডাচরা। নিয়মিত বিরতিতে উইকেট হারানোর ফলে রানও তেমন জমা হয়নি স্কোরবোর্ডে। 
২৬ রানে তিন উইকেট হারানো দলটি ১৭ ওভারে ৭৪ রান তুলতেই হারিয়ে ফেলে ৬টি উইকেট। তাইতো বাকি ৪ উইকেট হাতে নিয়ে শেষ তিনটি ওভারে তেমন বেশি রান জমা করতে পারেনি দলটি। আরও ৩টি উইকেট হারিয়ে জমা করেছে মাত্র ১৭টি রান। যাতে পাকিস্তানের সামনে প্রথম জয়ের লক্ষ্য দাঁড়িয়েছে ৯২ রান। ডাচদের পক্ষে এদিন সর্বোচ্চ ২৭ রান আসে আকরম্যানের ব্যাট থেকে। এছাড়া ১৫ রান করেন অধিনায়ক এডওয়ার্ডস। এই দুজন ছাড়া দুই অঙ্ক ছুঁতে পারেননি আর কেউই। পাকিস্তানি বোলারদের মধ্যে মোহাম্মদ ওয়াসিম ২টি এবং আফ্রিদি, নাসিম, হারিস ও শাদাব প্রত্যেকেই একটি করে উইকেট লাভ করেন।
পাকিস্তান একাদশ:  বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শান মাসুদ, ফখর জামান, ইফতেখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিন আফ্রিদি, হারিস রউফ ও নাসিম শাহ।
নেদারল্যান্ডস একাদশ:  স্টিফেন মাইবার্গ, ম্যাক্স ও’দদ, বাস ডি লিড, কলিন অ্যাকারম্যান, টম কুপার, স্কট এডওয়ার্ড, রোলেইফ ভ্যান ডার মারউই, টিম প্রিঙ্গেল, ফ্রেড ক্লাসেন, ব্রেন্ডন গ্লোভার ও পল ভ্যান মেকেরেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.