প্রতি রক্তের কনার হিসেব ফ্যাসিবাদী ও স্বৈরাচার শেখ হাসিনার দিতে হবে – খুলনায় ছাত্র নেতৃবৃন্দ 

খুলনা ব্যুরো: ২০০৯ থেকে ২০২৪ সাল পর্যন্ত পিলখানা হত্যা,শাপলা চত্বরের হত্যাকান্ড ও ছাত্র হত্যার বিচার দাবি করে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ বলেছেন, প্রতি রক্তের কনার হিসেব ফ্যাসিবাদী ও স্বৈরাচার হাসিনার দিতে হবে।বিদেশের মাটিতে বসে সংখ্যালঘু সম্প্রদায়কে অপরাজনীতি করা হচ্ছে,তাদেরকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে আওয়ামী লীগ এখনও পর্যন্ত তাদেরকে উস্কানি দিয়ে যাচ্ছে তাদেরকে সমুলে উৎপাটন না করে আমরা ছাত্র জনতা রাজপথ ছেড়ে যাব না। হাসিনার আমলে যত খুন,গুম,দুর্নীতি হয়েছে তার বিচার হতে হবে। বাংলাদেশকে একটি গনতান্ত্রিক,গঠনমুলক ও সুশাসনভিত্তিক রাষ্ট্র গঠন না হওয়া পর্যন্ত ছাত্র সমাজ ঘরে ফিরে যাবে না।
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘রেজিস্ট্যান্স উইক’ কর্মসূচি উপলক্ষে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে নেতৃবৃন্দ একথা বলেন। আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেলে  শিববাড়ি মোড়ে এ সমাবেশ করে।
শেখ হাসিনার উদ্দেশ্য করে ছাত্রনেতৃবৃন্দ বলেন, বিদেশের মাটিতে বসে দেশে নৈরাজ্য সৃষ্টি কারীকে দেশের মাটিতে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা হবে।
নেতৃবৃন্দ আরও বলেন যেসব স্বৈরাচার,দুর্নীতিবাজ নতুন করে চাঁদাবাজি,দখলসহ নৈরাজ্য সৃষ্টি করছে তাদেরকে প্রতিহত করা হবে।
সমাবেশে শিক্ষার্থীরা সেখানে ৪টি দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো-
১.ফ্যাসিবাদী কাঠামো ব্যবহার করে শেখ হাসিনা এবং তার দল ও সরকার যে হত্যাযজ্ঞ চালিয়েছে সেগুলোর দ্রুত বিচার নিশ্চিত করতে বিশেষ ট্রাইব্যুনাল গঠন।
২.সংখ্যালঘুদের ওপর আওয়ামী লীগ ও তার সহযোগী মহাজোটের শরিক দলগুলোর ‘পরিকল্পিত হত্যা-ডাকাতি-লুণ্ঠনের’ মাধ্যমে গণঅভ্যুত্থানকে বিতর্কিত করার অপচেষ্টায় অংশগ্রহণ করা ব্যক্তিদের দ্রুত বিচারের আওতায় আনা ও সংখ্যালঘুদের ন্যায্য দাবি মেনে নেওয়া।
৩. প্রশাসন ও বিচার বিভাগে যারা ছাত্র-জনতার অভ্যুত্থানকালে হামলা-মামলা-হত্যাযজ্ঞ বৈধতা দিয়েছেন তাদের অপসারণ ও নিয়োগ বাতিল করে বিচারের আওতায় আনা।
৪. প্রশাসন ও বিচার বিভাগে যারা এতদিন বৈষম্যের শিকার হয়েছেন, তাদের দ্রুততম সময়ে সুযোগের সমতা নিশ্চিত করা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.