প্রতিষ্ঠার ৭৫ বছরে ইসলামপুরে আ. লীগের নানা আয়োজন পালিত

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের ইসলামপুর আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে রবিবার জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের করা হয়। পরে দলীয় কার্যালয় থেকে শোভাযাত্রা বের হয়ে থানামোড় বটতলা চত্তরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবু নাছের চৌধুরী চার্লেস এতে সভাপতিত্ব করেন। এতে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. আঃ সালাম,শাহাদত হোসেন স্বাধীন, আঃ রাজ্জাক লাল মিয়া,মজিবর রহমান শাহজাহান,সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক আকন্দ, খলিলুর রহমান, সরদার জাকিউল হক,উপ প্রচার সম্পাদক জিয়াউল হক,যুবলীগ সভাপতি হারুনুর রশিদ,সাধারণ সম্পাদক মোহন মিয়া,ছাত্রলীগ সভাপতি নুরে আজাদ ইমরান,সাধারণ সম্পাদক সুমন মিয়া সহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন । পরে নের্তৃবৃন্দ কেক কাটেন।
উল্লেখ্য যে, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্বদানকারী দল বাংলাদেশে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৪৯ সালের ২৩ জুন পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়।
পরবর্তীতে দেশের অন্যতম প্রাচীন এই দলটি প্রতিটি গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে এদেশের গণমানুষের সংগঠনে পরিণত হয়। প্রতিষ্ঠার পর থেকেই এ দেশে পাকিস্থানি সামরিক শাসন, জুলুম, অত্যাচার-নির্যাতন ও শোষণের বিরুদ্ধে সকল আন্দোলন-সংগ্রাম অগ্রণী ভূমিকা পালন করেছে এ দলটি।
৫২ভাষা আন্দোলন,৫৪ যুক্তফ্রন্ট নির্বাচন, আইয়ুবের সামরিক শাসন বিরোধী আন্দোলন,৬৪দাঙ্গার পর সা¤প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা,৬৬ ছয় দফা আন্দোলন ও ৬৯ গণঅভ্যুত্থানের পথ বেয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগের ২৪ বছরের আপোষহীন সংগ্রাম লড়াই এবং ১৯৭১ সালের নয় মাসের মুক্তিযুদ্ধ তথা সশস্ত্র জনযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ প্রতিষ্ঠা লাভ করে।
২০০১ এবং পরে ২০০৭ সালের ১১ জানুয়ারির পর আর এক দফা বিপর্যয় কাটিয়ে ২০০৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে তিন-চতুর্থাংশ আসনে বিজয়ী হয়ে আবারো রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পায় আওয়ামী লীগ। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ইতিহাসে টানা চার মেয়াদে সরকার পরিচালনা করছে এ দলটি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি লিয়াকত হোসাইন লায়ন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.