প্রতিশ্রুত ১ কোটি ডলারের সাথে আরও বোনাসের হাতছানি জর্জিয়ার খেলোয়াড়দের সামনে

 

বিটিসি স্পোর্টস ডেস্ক: প্রথমবারের মতো ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে খেলতে এসে নকআউট পর্বে উঠে এরই মধ্যে এক কোটি ডলার পুরস্কার পাওয়া নিশ্চিত করেছে জর্জিয়া। আরও এক কোটি পাওয়ার হাতছানি আছে তাদের সামনে; সেক্ষেত্রে শেষ ষোলোয় জিততে হবে স্পেনের বিপক্ষে।
কোলনে আগামী রোববার প্রতিযোগিতার তিনবারের চ্যাম্পিয়ন স্পেনের মুখোমুখি হবে জর্জিয়া। শক্তি, ঐতিহ্যে স্প্যানিশরা এগিয়ে থাকলেও আসরে চমক দেখানো জর্জিয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না একেবারে।
ইউরো মিশনে জার্মানি আসার আগে দলকে উজ্জীবিত করতে এক কোটি ডলার পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছিলেন জর্জিয়ার সাবেক প্রধানমন্ত্রী বিদজিনা ইভানিশভিলি। শর্ত জুড়ে দিয়েছিলেন উঠতে হবে নকআউট পর্বে। তৃতীয় সেরা দলের একটি হয়ে শেষ ষোলোয় উঠে পুরস্কারটি নিশ্চিত করে তারা।
গ্রুপ পর্বেই সেরা চমকটি দেখায় জর্জিয়া। তুরস্কের বিপক্ষে হারের পর চেক প্রজাতন্ত্রের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ড্র করে তারা। নকআউট পর্বে উঠতে গ্রুপের শেষ রাউন্ডে তাদের সামনে জয়ের বিকল্প ছিল না। ইউরোর ২০১৬ সালের চ্যাম্পিয়ন পর্তুগালকে ২-০ গোলে হারিয়ে লক্ষ্য পূরণ করে দলটি।
জর্জিয়ান ড্রিম পার্টির প্রতিষ্ঠাতা ইভানিশভিলি বর্তমানে দলটির সম্মানসূচক চেয়ারম্যানের দায়িত্বে আছেন। কোটিপতি এই সাবেক প্রধানমন্ত্রী নিজেও ফুটবল পাগল। ইমেডি টিভিকে তিনি নিশ্চিত করেছেন, স্পেনকে হারাতে পারলে খেলোয়াড়দের পুরস্কারের অঙ্ক দ্বিগুণ করে দেবেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.