প্রতিবাদ করতে গিয়ে আটক অখিলেশ যাদব

বিশেষ (ভারত) প্রতিনিধি: উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব, যিনি লখনউতে তাঁর বাসভবনের বাইরে লখিমপুর খেরি সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ করছিলেন, পুলিশ তাকে আটক করেছে। এসএইচও হজরতগঞ্জ পুলিশের গাড়িতে তাকে নিয়ে যাওয়া হয়। নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে লখিমপুর খেরিতে তাঁর নির্ধারিত সফরের আগে তাঁর বাসভবনের বাইরে নিরাপত্তা জোরদার করা হয়েছিল।
প্রগতিশীল সমাজবাদী পার্টির নেতা শিবপাল যাদবকেও আটক করা হয়েছে। শিবপাল যাদবকে আটক করা হয়েছে যখন তিনি লখিমপুর খেরিতে যাচ্ছিলেন। এর আগে, প্রিয়াঙ্কা গান্ধী, দীপেন্দ্র সিংহ হুডা এবং অন্যান্য কংগ্রেস নেতাদের আজ সোমবার (০৪ অক্টোবর) ভোর ৫ টা নাগাদ সীতাপুরে আটক করা হয়। লখিমপুর খেরিতে বিক্ষোভ করতে গিয়ে কৃষকদের একটি গোষ্ঠীর ওপর কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে গাড়ি চালিয়ে দেওয়ার পর গতকাল রবিবার (০৩ অক্টোবর) আটজন নিহত হয়েছেন।
এই মুহূর্তে উত্তপ্ত পরিস্থিতি উত্তরপ্রদেশ জুড়ে। লখিমপুর খেরির ঘটনায় জাতীয় স্তরে নিন্দার ঝড় উঠেছে। বিরোধীদের কাঠগড়ায় উত্তরপ্রদেশে যোগীর নেতৃত্বাধীন বিজেপি সরকার। উত্তরপ্রদেশ পুলিশের পক্ষ থেকে কেন্দ্রীয় পুত্রের বিরুদ্ধে খুনের মামলা রুজু করা হয়েছে। উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের পাঁচ মাস আগে এই ঘটনায় যথেষ্টই চাপে শাসক বিজেপি শিবির বলছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (ভারত) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.