প্রতিপক্ষ খেলোয়াড়ের ওপর চড়াও হয়ে বিপদে যুবক

বিটিসি স্পোর্টস ডেস্ক: নিজের পছন্দের ক্লাবের পরাজয় যেন মেনে নিতে পারেন না সমর্থকরা। প্রিয় দলের পরাজয়ে সমর্থকদের বহিঃপ্রকাশ যে সব সময় খুব স্বাভাবিকভাবে হয়, তা কিন্তু নয়। অনেক সময় দলের হারের জন্য ফুটবলারদের বিব্রতকর অবস্থায়ও পড়তে হয়। কিন্তু ইউরোপা লিগে সেভিয়া-পিএসভি ম্যাচে যা হলো, সেটি যেন সবকিছুকেই ছাড়িয়ে গেছে।
গতকাল সোমবার (২০ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন অনুযায়ী, চলতি বছরের ফেব্রুয়ারিতে ইউরোপা লিগের নকআউট স্টেজের প্রথম লেগ ৩-০ গোলে জিতে এগিয়ে থেকে পিএসভির মাঠে খেলতে যায় সেভিয়া। ঘরের মাঠে সেভিয়াকে ২-০ গোলে হারিয়েও অবশ্য শেষ রক্ষা হয়নি পিএসভির। দুই লেগ মিলিয়ে ৩-২ গোলে হেরে বিদায় নিতে হয়েছে ডাচ ক্লাবটিকে।
পছন্দের ক্লাবের এমন বিদায় মানতে পারেনি পিএসভির এক সমর্থক। ম্যাচ চলাকালে সেভিয়ার গোলরক্ষক দিমিত্রভের মুখের ওপর ঘুষি মারতে যান ওই যুবক। কিন্তু ওই আক্রমণকারীকে প্রতিহত করেছেন দিমিত্রভ। পরে অন্য খেলোয়াড় ও নিরাপত্তারক্ষীরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।
অনাকাঙ্ক্ষিত এ ঘটনার পর ২০ বছর বয়সী ওই তরুণের কাণ্ডে পিএসভির বিরুদ্ধে ডিসিপ্লিনারি তদন্ত শুরু করে উয়েফা। হয়তো বড় অঙ্কের জরিমানা গুনতে হবে ক্লাবটিকে। তবে তার আগেই ওই তরুণকে নিষেধাজ্ঞা দিয়েছে পিএসভি। পিএসভির স্টেডিয়ামে ওই তরুণকে ৪০ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।
এই ঘটনায় অবশ্য ডাচ ফুটবল অ্যাসোসিয়েশনও ভীষণ ক্ষীপ্ত হয়েছিল। শাস্তি হিসেবে দেশটির জাতীয় স্টেডিয়ামগুলোতে ওই তরুণকে ২০২৬ সাল পর্যন্ত নিষিদ্ধ করা হয়েছে। পাশাপাশি তার থেকে আর্থিক জরিমানাও আদায়ের চেষ্টা করবে পিএসভি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.