প্রকল্প’র কেনাকাটায় ব্যক্তিগত দুর্নীতি হয় বেশী : পরিকল্পনামন্ত্রী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, প্রকল্পের কেনাকাটায় টিমওয়ার্ক দুর্নীতি হয় এটা আমার ধারণা, তবে ব্যক্তিগত দুর্নীতি বেশী হয়।
শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে ‘উন্নয়ন প্রকল্পের সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদনের খসড়া রূপরেখা চূড়ান্তকরণ’ কর্মশালায় আজ মঙ্গলবার (১২ জানুয়ারী) তিনি এসব কথা বলেন। পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলামসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।
পরিকল্পনামন্ত্রী বলেন, আমাদের সরকার যে অবস্থান নিয়েছে, এটাকে কেউ প্রশ্রয় দেবে না। আমি বিশ্বাস করি আমাদের চারপাশে সবাই দুর্নীতি এড়িয়ে চলেন। কেউ যদি ব্যক্তিগতভাবে দুর্নীতি করে প্রমাণিত হয়, তবে তা আমরা আইনিভাবে মোকাবিলা করবো। দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়বো আমরা।
দুর্নীতি প্রসঙ্গে মন্ত্রী বলেন, একটা বিষয় বলতে চাই না তবুও বলতে হয়। যেখানে যাই সাধারণ মানুষ প্রকল্পের বিষয়ে জানতে চায়। পকেটমার ও দুর্নীতি একটি ক্রিমিনাল বিষয়। এটা নিয়ে সেমিনার করার কোনো মানে হয় না। আমি যে টকশোতে যাই, যে সেমিনারে যাই সেখানে ঘুরে ফিরে দুর্নীতি নিয়ে প্রশ্ন করা হয়। আমি তাদের বলি দুর্নীতি নিয়ে গবেষণার কিছু নেই, ডিসকাস করারও কিছু নেই। কিছু খাতে দুর্নীতি হচ্ছে অবশ্যই হচ্ছে। দুর্নীতির নিশ্চয় একটা ভিত্তি আছে তা না হলে এটা নিয়ে এতো আলোচনা কেন হবে। দুর্নীতি নিয়ে আমাদের সবাইকে সচেতন হওয়া প্রয়োজন।’

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.