প্যারোলে খালেদা জিয়ার মুক্তি চাইলে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হতে পারে: কাদের

 

ঢাকা প্রতিনিধি: আজ রোববার বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার প্যারোলে মুক্তির জন্য দলটির নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে পারেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিএনপির সঙ্গে আলোচনার পথ খোলা আছে।

আজ ৪ নভেম্বর সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়ার জামিনের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, প্রায় ৩০ মামলায় বেগম জিয়া জামিন পেয়েছেন। আর যে মামলায় রায় হয়েছে সে মামলা আমরা করিনি, রায়ও আমরা দিইনি। তাই রায়ের বিষয়ে তারা আইনিভাবে আদালতে এগুতে পারে। এটা পুরোটাই আদালতের বিষয়।

উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দোষের সাজা মাথায় নিয়ে পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কে পুরনো কেন্দ্রীয় কারাগারের বন্দী হিসেবে ছিলেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। পরিত্যক্ত এই কারাগারে নেয়ার পরপরই তার অসুস্থতার কথা জানিয়ে বিএনপির পক্ষ থেকে তাকে ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরের দাবি উঠলেও সরকারের পক্ষ থেকে বিএসএমএমইউতে নেয়ার প্রস্তাব দেয়া হয়েছিল। তবে বিএনপি যেমন এই প্রস্তাবে রাজি হচ্ছিল না, তেমনি খালেদা জিয়াও সেখানে যেতে অসম্মতি দেখিয়েছিলেন।

অবশেষে হাইকোর্টের আদেশ অনুযায়ী গত ৬ অক্টোবর তাকে নেয়া হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে।  বর্তমানে তিনি হাসপাতালের ডিলাক্স কেবিন-৬১২ তে চিকিৎসাধীন রয়েছেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.