প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার কষ্টার্জিত জয়

বিটিসি স্পোর্টস ডেস্ক: ফুটবল বিশ্বকাপ ২০২৬ এর বাছাইপর্বের তৃতীয় রাউন্ডের ম্যাচে আজ শুক্রবার (১৩ অক্টোবর) ভোরে মাঠে নামে আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে ঘরের মাঠ বুয়েন্স আয়ার্সের স্তাদিও মনুমেন্টালে প্যারাগুয়েকে আতিথ্য দেয় তারা। চেনা মাঠ, চেনা পরিবেশ, নিজেদের দর্শকদের সামনে ঠিক চ্যাম্পিয়নসুলভ ম্যাচ খেলতে পারেনি আর্জেন্টিনা। নিকোলাস ওতামেন্দির একমাত্র গোলে প্যারাগুয়েকে ১-০ ব্যবধানে হারায় আলবিসেলেস্তেরা।
ম্যাচের মাত্র তিন মিনিটেই প্যারাগুয়ের গোলমুখের বন্ধ দরজা খোলেন ওতামেন্দি। কর্ণার থেকে গোল করে দলকে এনে দেন দারুণ সূচনা। দর্শকরা নড়েচড়ে বসার আগেই গোল, বিশ্ব চ্যাম্পিয়নদের কাছ থেকে আরও একটি দুর্দান্ত ম্যাচ উপহার পাওয়ার আশাই হয়তো করছিলেন সবাই।
গোল হজম করে রক্ষণ শক্ত করে প্যারাগুয়ে। ম্যাচের ৭৫ শতাংশ বল আর্জেন্টাইনদের দখলে থাকলেও ফলপ্রসূ আক্রমণ হয়নি খুব একটা। বলা ভালো প্রতিপক্ষ হতে দেয়নি। ম্যাচে তাই চারটির বেশি অন টার্গেট শট নিতে পারেনি আর্জেন্টিনা।
প্রথমার্ধ্বে বেঞ্চে থাকা লিওনেল মেসিকে ম্যাচের ৫৩ মিনিটে মাঠে নামান কোচ লিওনেল স্কালোনি। চোটগ্রস্ত মেসি খুব একটা সুবিধা করতে পারেননি। তবে, মেসি নামার পর বেড়েছে আর্জেন্টিনার খেলার গতি। ৭৪ মিনিটে তার করা দারুণ একটি ক্রস কর্ণারের বিনিময়ে রক্ষা করে প্যারাগুয়ে।
ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে এক গোলের ন্যূনতম জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় আর্জেন্টিনাকে। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.