পৌরসভার সাবেক মেয়রের বিরুদ্ধে মামলা 

খুলনা ব্যুরো: দুর্নীতি দমন কমিশন (দুদক) খুলনার চালনা পৌরসভার সাবেক মেয়র ড. অচিন্ত কুমার মণ্ডলের বিরুদ্ধে মামলা করেছে। একই সঙ্গে তিন প্রতিষ্ঠানের দায়িত্ব পালন এবং বেতন ভাতা গ্রহণের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।  খুলনা জেলায় কার্যালয়ের উপপরিচালক মোঃ নাজমুল হাসান বিকেলে বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, আজ বুধবার (০৮ সেপ্টেম্বর) দুপুরে খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক শাওন মিয়া বাদী হয়ে এ মামলা করেন।
মামলার এজাহারে বলা হয়েছে, ২০১১ সালে চালনা পৌরসভার মেয়র নির্বাচিত হন ড. অচিন্ত কুমার মণ্ডল। এর আগে থেকে তিনি চালনা কেসি পাইলট স্কুল ও কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। কিন্তু মেয়র হিসেবে দায়িত্ব ও বেতন-ভাতা গ্রহণের পাশাপাশি তিনি কলেজের বেতন-ভাতাও গ্রহণ করেন।
২০১৬ সালে পুনরায় মেয়র নির্বাচিত না হওয়ায় তিনি আবার দুটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বেতন-ভাতা গ্রহণ করছিলেন। বিষয়টি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে তদন্ত করে ড. অচিন্ত কুমার দোষী সাব্যস্ত করে কলেজের এমপিও বাতিল করা হয়।
২০০৯ সালের আইন অনুযায়ী মেয়র হিসেবে দায়িত্ব পালনকালে অন্য কোনো লাভজনক পদে অধিষ্ঠিত থাকতে পারেন না কেউ। এর পরিপ্রেক্ষিতে ৮ লাখ ৭ হাজার টাকা আত্মসাৎ এবং অপরাধমূলক অসদাচরণ করায় অচিন্ত কুমার মণ্ডলের বিরুদ্ধে এ মামলাটি করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.