পৌরসভার কর্মহীন পরিবারকে খাদ্য সামগ্রী ও নগদ সহায়তা করলেন সাজ্জাদুল রেজা

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচিতে পৌরসভার অন্তর্গত করোনায় কর্মহীন হয়ে পরা ৩০০ পরিবারের মাঝে সামাজিক দুরুত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা প্রদান করলেন আওয়ামী যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজা।

গতকাল শনিবার (২৩মে) সন্ধা থেকে গভীর রাত পর্যন্ত বেলকুচি পৌরসভার বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে একদম দুস্থ অসহায় পরিবার খুঁজে খুজে তাদের খাদ্য সামগ্রী পৌঁছে দিয়ে তাদেরকে কিছু নগদ অর্থ সহযোগিতা করা হয়।

পাশাপাশি সকাল থেকেই বেলকুচি পৌরসভার কলেজ হাট কাঠপট্টিতে গিয়ে করোনায় কর্মহীন হয়ে পরা ১০০ কাঠ মিস্ত্রিকে নগদ অর্থ সহযোগিতা করেন।

এদিকে করোনা দুর্যোগের কারণে বেকার হয়ে যাওয়া বেলকুচি পৌরসভার ৩০০ জন ভ্যান অটোরিক্সা চালকদের নগদ অর্থ প্রদান করেন তিনি। এছাড়াও গাড়ামাসি, চালা, চন্দনগাঁতী, মুকন্দগাঁতীসহ পৌর এলাকায় অবস্থিত একাধিক গ্রামে গ্রামে গিয়ে অসহায় মানু‌ষের মুখে হাসি ফোটাতে এবং এই করোনা মহামারির মধ্যেও সকলের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতেই অসহায় ১০০০ নারী পুরুষের মাঝে নগদ অর্থ সহযোগিতা করেন।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরুর প্রথম থেকেই বেলকুচি উপজেলা যুবলীগের আহ্বায়ক বিভিন্নভাবে মানুষের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। বেলকুচির এই যুবনেতা রাত দিন একাকার করে জীবনের মায়া ত্যাগ করে পরিবার পরিজনকে রেখে ছুটে চলেছেন সাধারণ মানুষকে সহযোগিতা করতে।

সাজ্জাদুল হক রেজার এই সামাজিক কার্যক্রম সমন্ধে বেলকুচির বেশ কয়েকজন সাধারণ মানুষের সাথে কথা বলে জানা যায়, এই করোনা দুর্যোগের প্রথম থেকেই রেজা ছিলো তাদের পাশে সহযোগিতা হাত বাড়িয়ে, এসময় তারা আরো বলেন শুধু এই করোনা মহামারিতেই নয় রেজা সবসময়ই সাধারণ জনগণের পাশে থাকে যে কোনো আপদ বিপদে, পাশে থাকে যে কোনো দুর্যোগে। রেজা হচ্ছে বেলকুচির সাধারণ জনগণের বন্ধু।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন সাধারণ মানুষ জানান মেলা নেতাই তো বড় বড় কতা কয় মেলা কিছুই দিবো কিন্তু এই করোনা দুর্যোগে ওই রেজা গেদাডো ছাড়া একজন নেতাকেই পাইলাম না, সব নেতা খালি ভোটের আগে আইসা তাদের চেহারা দেহায় কিন্তু মানুষের বিপদে তাদের দেহা নাই, শুনি সরকার কতো কি দেয় সেগুলো আমরা চোখে দেহি না, কিন্তু আমাগো রেজা এমপি চেয়ারম্যান মেয়র কিছুই না তারপরেও ওই গেদাকেই দেখি সব জায়গায় সবসময় সবার পাশে থেকে সহযোগিতা করে।

এ ব্যপারে সাজ্জাদুল হক রেজার নিকট জানতে চাইলে তিনি বলেন, আমি গরীবের পাশে থাকতে পেরে আমার নিজের ভালো লাগে। সামনে একদিন পর ঈদ, মুসলিম জাতির বড় উৎসব এবং আনন্দের দিন। কিন্তু করোনা ভাইরাসের জন্য খুব সিমিত আকারে সামাজিক দুরুত্ব বজায় রেখে ঈদের আনন্দ ভাগাবাগি করতে হবে।

আমি চেষ্টা করছি এলাকার কর্মহীন দরিদ্র মানুষকে নিজের সাধ্যমতো ঈদ উপহার এবং নগদ অর্থদিয়ে তাদের পাশে দাড়াতে, ঈদের আনন্দটাকে একটু ভাগাভাগির জন্যই আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা।

যে কোন দুর্যোগে আমার অসহায় মানুষের প্রতি সহায়তা অব্যহত আছে এবং থাকবে। বিতরণ কালে যুবলীগ ছাত্রলীগসহ গন্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.