পোস্টার-ফেস্টুনে ছেয়ে গেছে রাজশাহী নগরী

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণা শুরু হয়েছে শুক্রবার থেকে। নির্বাচনে প্রার্থীরা প্রতীক পাওয়ার পরই আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। রাজশাহী নগরীর অলিগলিসহ পোস্টার-ফেস্টুনে ছেয়ে গেছে সব এলাকা।
নির্বাচন উপলক্ষে বুধবার (৭ জুন) রাজশাহী আসছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ ইসির একাধিক কর্মকর্তা। তিনি ওইদিন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরদের সাথে মতবিনিময় করবেন।
মেয়র পদে দলীয় মনোনিত ছাড়াও কাউন্সিলর প্রার্থীরা শুক্রবার প্রতীক বরাদ্দ পাওয়ার পরই পোস্টার সাঁটানোসহ কর্মী-সমর্থকদের নিয়ে ভোটের মাঠে নেমে পড়েছেন। চলছে জোর প্রচারণা। পাড়া-মহল্লা থেকে শুরু করে চায়ের স্টলেও আলোচনা হচ্ছে কে হচ্ছেন তাদের জনপ্রতিনিধি।
এদিকে শুক্রবার দুপুরের পর থেকে প্রথম মাইকে প্রার্থীদের পক্ষে প্রচার শুরুর অনুমতি পাওয়ার পর থেকে নির্বাচনী মাঠ ক্রমেই সরগরম হয়ে উঠছে। বিভিন্ন এলাকায় কিছুক্ষণ পরপর শোনা যাচ্ছে প্রচার। কোনো প্রার্থী গান রেকর্ডিং করেও বাজাচ্ছেন।
রাজশাহী নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সব রাস্তা, স্থাপনা, বিদ্যুতের খুঁটি, লাইটের খুঁটিতে ঝুলছে প্রার্থীদের পোস্টার। এ ছাড়া সড়ক বিভাজন, বিভিন্ন গোল চত্বরেও পোস্টার ও ফেস্টুনের ছড়াছড়ি রয়েছে। তবে মেয়র প্রার্থীদের মধ্যে পোস্টার ও ফেস্টুনে এগিয়ে আছেন নৌকা প্রতীকের এএইচএম খায়রুজ্জামান লিটন। তার পোস্টার ও ফেস্টুর চোখে পড়ছে নগরীর সর্বত্র। অন্য তিন মেয়র প্রার্থী এখনও পোস্টার সাঁটাননি।
নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, নির্বাচনী প্রচার চলবে ১৯ জুন রাত ১২টা পর্যন্ত। তবে এ সময় মাইকে প্রচার চালাতে পারবেন প্রতিদিন শুধু দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত। কেউ যাতে আচরণবিধি লঙ্ঘন না করতে পারে, সে জন্য ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সিটি করপোরেশন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে।
তিনি আরও জানান, বুধবার প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ ইসির একাধিক কর্মকর্তা রংপুরে আসবেন। নির্বাচন ঘিরে তাদের প্রাথী, নির্বাচন কর্মকর্তা ও সুধিজনের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে। আমরা সুষ্ঠু নির্বাচন উপহার দিতে চাই। তাই খুব সতর্ক আছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো.মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.