পোলার্ড-রাসেল ঝড়ে লড়াকু সংগ্রহ উইন্ডিজ’র

বিটিসি স্পোর্টস ডেস্ক: ইতোমধ্যেই শেষ হয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ মিশন। তবে সেমিফাইনালে খেলার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে অস্ট্রেলিয়ার। সেই লক্ষ্যে আবুধাবিতে আজ শনিবার (০৬ নভেম্বর) বিকালে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে আগে ব্যাটিংয়ে পাঠায় অজিরা।
তবে ব্যাট হাতে নেমে অজি বোলারদের তোপের মুখে একে একে ব্যর্থতার পরিচয় দিয়ে সাজঘরে ফেরেন টপ অর্ডাররা। যাতে ১৫ ওভারে ৯৯ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে ওয়েস্ট ইন্ডিজ।
তবে সেখান থেকেই ঝড় তুলে শেষ ৫ ওভারে ৫৮ রান তুলে নেন অধিনায়ক কাইরন পোলার্ড ও আন্দ্রে রাসেল। যাতে শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৫৭ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করাতে সক্ষম হয় ক্যারিবীয়রা।
আবুধাবিতে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। শুরুটা ঝোড়ো গতিতে করলেও একটা সময় ৩৫ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। পরে ৯১ রানে হারায় ৫ উইকেট।
তবে দায়িত্ব নিয়ে খেলেছেন কাইরন পোলার্ড। ৩১ বলে ৪ বাউন্ডারি আর এক ছক্কায় ৪৪ রান করে ইনিংসের ৪ বল বাকি থাকতে আউট হন ক্যারিবীয় অধিনায়ক। আর মিচেল স্টার্কের করা ওই ওভারে শেষ দুই বলে দুই ছয় হাঁকান আন্দ্রে রাসেল। যার মধ্যে একটি আবার ছিল টুর্নামেন্টের সবচেয়ে বড় ছক্কা, ১১১ মিটার। ফলে ৭ বলে এক চার, দুই ছক্কায় ১৮ রানে অপরাজিত থাকেন রাসেল।
এর আগে ক্রিস গেইল ঝড়ো সূচনা করলেও বেশিক্ষণ টিকতে পারেননি। এভিন লুইসের সঙ্গে ১৪ বলে ৩০ রানের জুটি গড়ে ফেরেন দ্য ইউনিভার্স বস। ৯ বলে ২ ছক্কায় গেইল করেন ১৫। এভিন লুইসের ব্যাট থেকে আসে ২৬ বলে ২৯ রান।
মাঝে ব্যর্থতার পরিচয় দিয়েছেন নিকোলাস পুরান (৪), রোস্টন চেইজ (০)। শিমরন হেটমায়ারের ২৮ বলে ২৭ রানের ইনিংসটাও ঠিক টি-টোয়েন্টিসুলভ ছিল না।
অজি বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন জস হ্যাজলউড। ৩৯ রান খরচ করলেও ৪টি উইকেট শিকার করেন এই পেসার। এছাড়া একটি করে উইকেট লাভ করেন স্টার্ক, কামিন্স ও জাম্পা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.