পেশোয়ারের পর পাঞ্জাবের পুলিশ স্টেশনে হামলা

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: পেশোয়ারে মসজিদে ভয়াবহ বোমা বিস্ফোরণের একদিন পর এবার পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে পুলিশ স্টেশনে হামলার খবর পাওয়া গেছে। আজ বুধবার (০১ ফেব্রুয়ারি) পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানায়, ওই হামলা প্রতিহতের দাবি করেছে নিরাপত্তা বাহিনী।

হামলার জন্য সশস্ত্র গোষ্ঠী তেহরিক-ই তালেবান পাকিস্তান-টিটিপিকে দায়ী করেছে পুলিশ। এ ঘটনার পর পাকিস্তানজুড়ে জোরদার করা হয়েছে নিরাপত্তা। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি।

পেশোয়ারে সুরক্ষিত অঞ্চলে মসজিদে ঢুকে ভয়াবহ আত্মঘাতি হামলার পর থমথমে পুরো পাকিস্তান। আবারো হামলার শঙ্কায় বিভিন্ন জায়গায় জোরদার করা হয়েছে নিরাপত্তা। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারিও। মোড়ে মোড়ে চলছে তল্লাশি অভিযান।
এদিকে মসজিদে ঢুকে ভয়াবহ বিস্ফোরণের একদিন যেতে না যেতেই আবারও হামলার খবর পাওয়া গেল। এবার লক্ষ্য পুলিশ স্টেশন। বুধবার রাতে পাঞ্জাব প্রদেশের মিয়ানওয়ালি এলাকায় থানায় ঢুকে হামলা চালায় সন্ত্রাসীরা। তবে ওই হামলা প্রতিহতের দাবি করেছে পুলিশ।
এক টুইট বার্তায় পাঞ্জাব পুলিশের পক্ষ থেকে জানানো হয়, সন্ত্রাসীরা থানায় ঢুকে হামলার চেষ্টা করলেও নিরাপত্তা বাহিনীর সাহসী পদক্ষেপে তা প্রতিহত করা সম্ভব হয়েছে। ২০ থেকে ২৫ অস্ত্রধারী থানার বাইরে এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে।
এ সময় নিরাপত্তা বাহিনীও পাল্টা গুলি করলে হামলাকারীরা পালিয়ে যায়। দুইপক্ষের গোলাগুলিতে কয়েকজন সন্ত্রাসী আহত হয়েছে বলে দাবি পুলিশের। হামলার জন্য সশস্ত্র গোষ্ঠী তেহরিক-ই তালেবান পাকিস্তান বা টিটিপিকে দায়ী করেছে নিরাপত্তা বাহিনী। যদিও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো প্রতিক্রিয়া জানায়নি গোষ্ঠীটি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.