পেশাগত উন্নয়ন-মর্যাদা প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে ডিআরইউ : স্পিকার

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রতিষ্ঠার পর থেকে ডিআরইউ গণমাধ্যমকর্মীদের অধিকার, পেশাগত উন্নয়ন ও মর্যাদা প্রতিষ্ঠার লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে। বস্তুনিষ্ঠ-গঠনমূলক সাংবাদিকতার বিকাশ, সাংবাদিকদের কল্যাণ, পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি ও পেশাদারিত্বের মানোন্নয়নে বিভিন্ন কর্মসূচি ও পদক্ষেপ বাস্তবায়ন করে আসছে ডিআরইউ।
আজ সোমবার (২৯ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২৬তম ‘বার্ষিক সাধারণ সভা ২০২১’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন। এসময় স্পিকার  ‘বার্ষিক সাধারণ সভা ২০২১’ এর উদ্বোধন ঘোষণা করেন এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ডিআরইউ’র সার্বিক সফলতা কামনা করেন।
সংসদ সচিবালয়ের গণসংযোগ পরিচালক মো. তারিক মাহমুদের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
স্পিকার বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সাংবাদিক কল্যাণ ট্রাস্ট আইনসহ সাংবাদিকদের অন্যান্য সুবিধা নিশ্চিত করেছে। তার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ  ডিজিটাল বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠিত। দেশের প্রত্যন্ত অঞ্চলে ডিজিটাল সুবিধা পৌঁছে গেছে। ডিজিটাল সুবিধার কারণে করোনা মহামারিকালীন ভার্চুয়ালি যুক্ত হওয়া সম্ভব হয়েছে। দেশের চলমান উন্নয়নকে টেকসই করার ক্ষেত্রে গণমাধ্যমকে আরও কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানান স্পিকার।
ড.শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘ডিআরইউ পুরুষ সাংবাদিকদের পাশাপাশি সমানভাবে নারী সাংবাদিকদের পৃষ্ঠপোষকতা করে থাকে, যা প্রশংসনীয়। গণতন্ত্রকে সুসংহত করতে গণমাধ্যমের ভূমিকা অনস্বীকার্য। তথ্য-প্রযুক্তির অবাধ প্রবাহে সমগ্র বিশ্ব একীভূত। সোশ্যাল মিডিয়া, অনলাইন পোর্টাল, প্রিন্ট মিডিয়ায় সঠিক তথ্য পরিবেশনের মাধ্যমে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে কাজ করার আহ্বান জানান স্পিকার শিরীন শারমিন চৌধুরী।
ডিআরইউ’র সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খানের সঞ্চালনায় অনুষ্ঠানে শাহজাহান সরদার, রফিকুল ইসলাম আজাদ, মাহফুজুর রহমান, শফিকুর রহমান সাবু, শুক্কুর আলী শুভ, ইলিয়াস হোসেন, সাখাওয়াত হোসেন বাদশা প্রমুখ সাংবাদিক বক্তব্য রাখেন। অনুষ্ঠানে রফিকুল ইসলাম রতন, ওসমান কবির বাবুল, কবির আহমেদ খান, মাইদুর রহমান রুবেলসহ ডিআরইউ সাংবাদিক নেতারা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.