পেলোসি-ম্যাককনেল’র বাড়িতে হামলা

(পেলোসি-ম্যাককনেল’র বাড়িতে হামলা)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের হাউস স্পিকার ন্যান্সি পেলোসি ও সিনেটের সংখ্যাগরিষ্ঠ দলের নেতা মিচ ম্যাককনেলের বাড়িতে অদ্ভুত ঘটনা ঘটেছে।
ডেমোক্রেটিক পার্টির নেতা পেলোসির বাড়ির বাইরে নকল রক্ত ছিটানো হয়। এ ছাড়া এলোমেলো গ্রাফিতি এঁকে নানা দাবি জানানো হয়েছে। রিপাবলিকান পার্টির নেতা ম্যাককনেলের বাড়িতেও প্রায় একই রকম গ্রাফিতি আঁকা হয়েছে। বিবিসি, সিএনএন।
গত শুক্রবার সিনেটে মার্কিন নাগরিকদের জন্য প্রণোদনার অর্থ ৬শ ডলার থেকে ২ হাজার ডলার বৃদ্ধির প্রস্তাব বাতিল হয়ে যাওয়ার পর গতকাল শনিবার এই ঘটনা ঘটলো।
স্থানীয় সময় গত শুক্রবার সকালে পেলোসির বাড়ির গ্যারাজের দরজায় রং করা স্প্রে দিয়ে লেখা হয়, ‘দুই হাজার ডলার’, ‘বাতিল কর’। সেখানে আরও লেখা ছিল ‘আমরা সব চাই’। বাড়ির আশপাশের গাছে নকল রক্ত ছড়ানো ছিল। গ্রাফিতির নিচেই শূকরের একটি মাথা রাখা ছিল।
এক বিবৃতিতে ম্যাককনেল বলেন, ‘আমাদের সমাজে ধ্বংসযজ্ঞ ও ভয়ের রাজনীতির কোনো স্থান নেই। আমি ও আমার স্ত্রী কখনো এরকম বিষাক্ত আচরণের সম্মুখীন হইনি। আমরা আশা করি আমাদের প্রতিবেশীরা যেন এই চরমপন্থী ক্রোধের দ্বারা বেশি অসুবিধায় না পড়েন।’ পুলিশ জানায়, দুর্বৃত্তরা পেলোসির বাড়ির গ্যারেজের দরজায় স্প্রে পেইন্টিং দিয়ে শব্দ লিখে দিয়েছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।
গত মঙ্গলবার হাউস অব রিপ্রেজেন্টেটিভ প্রণোদনার অর্থ ৬শ ডলার থেকে ২ হাজার ডলার করার পক্ষে ভোট দেয়। অধিকাংশ ডেমোক্র্যাটিক নেতাসহ ৪০ জন রিপাবলিকানও এর পক্ষে মতামত দেন।
বিদায়ি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও করোনা ত্রাণ বিলে মার্কিন নাগরিকদের জন্য প্রণোদনার অর্থ বৃদ্ধির দাবী জানিয়ে ছিলেন। কিন্তু ট্রাম্পের নিজের দল অর্থাৎ সংখ্যাগরিষ্ঠ রিপাবলিকান দলের বিরোধীতার কারণে সিনেট শেষ পর্যন্ত এই বিলের অনুমোদন দেয়নি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.