পেনাল্টি মিস করায় নিজের ওপর বিরক্ত মেসি

 

বিটিসি স্পোর্টস ডেস্ক: মূল ম্যাচে বিবর্ণ পারফরম্যান্সের পর টাইব্রেকারে লিওনেল মেসির সামনে সুযোগ ছিল গোল করে সুর বেঁধে দেওয়ার। কিন্তু প্রথম শটে বল জালে পাঠাতে পারেননি আর্জেন্টিনা অধিনায়ক। পানেনকা শট চলে যায় গোলবারের উপর দিয়ে। ভিন্ন কিছুর চেষ্টায় ব্যর্থ হয়ে নিজের ওপর রাগ হচ্ছিল তার।
হিউস্টনে বাংলাদেশ সময় শুক্রবার সকালে এমিলিয়ানো মার্তিনেসের বীরত্বে টাইব্রেকারে একুয়েডরকে ৪-২ গোলে হারায় আর্জেন্টিনা। একইসঙ্গে তারা পেয়ে যায় সেমি-ফাইনালের টিকেট।
এদিন আরেকটু হলে ফিরতে পারত ২০১৬ কোপা আমেরিকার ফাইনালের স্মৃতি, বাজতে পারত আর্জেন্টিনার বিদায়ঘণ্টা।
নির্ধারিত সময়ে ১-১ গোলে টাই থাকার পর খেলা গড়ায় টাইব্রেকারে। সবসময়ের মতোই প্রথম শট নিতে এগিয়ে যান মেসি। গোলরক্ষক পরাস্ত হয়ে ভুল দিকে ঝাঁপ দেন। আলতো ছোঁয়ায় পানেনকা শটে মাঝ বরাবর জালে পাঠানোর চেষ্টা করেন আর্জেন্টিনা অধিনায়ক।
কিন্তু ক্রসবারে লেগে বল চলে যায় উপর দিয়ে। শুরুতেই পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। ২০১৬ সালের কোপা আমেরিকার ফাইনালেও প্রথম শটে গোল করতে ব্যর্থ হন মেসি। সেদিন ৪-২ ব্যবধানে হেরে রানার্স-আপ হয় আর্জেন্টিনা।
তবে ৬ বছর পর সেই ম্যাচের পুনরাবৃত্তি হতে দেননি মার্তিনেস। তার নৈপুণ্যে এবার ৪-২ গোলে জিতে শেষ চারে পৌঁছায় আর্জেন্টিনা।
ম্যাচ শেষে টিওয়াইসি স্পোর্টসে পেনাল্টি থেকে গোল করতে না পারা নিয়ে নিজের ওপরই ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান মেসি।
“(পেনাল্টি মিসের পর) আমার খুবই রাগ হচ্ছিল। আমি নিশ্চিত ছিলাম যে এভাবে (পানেনকা) শট নেব। দিবু (এমিলিয়ানো মার্তিনেস) ও (জেরোনিমো) রুল্লির সঙ্গে কথা বলেছিলাম এই ব্যাপারে। কয়েকটি পেনাল্টি নিয়েছিলাম।”
পানেনকা সবময়ই কঠিন শট। টাইব্রেকারের মতো চাপের মুহূর্তে গোল না হওয়ার ঝুঁকি থাকে প্রচুর। তবে অন্য সময়ের মতো দুই পাশে না মেরে মাঝ বরাবর এই ‘জটিল’ শট নেওয়ার পেছনে স্পষ্ট ব্যাখ্যাও আছে মেসির।
“আমি অনুশীলন করিনি। তবে তাদের (মার্তিনেস-রুল্লি) সঙ্গে কথা বলেছিলাম। আমি এতদিন (পেনাল্টিতে) ক্রস শট নিচ্ছিলাম। ক্রস শটের জন্যই গোলরক্ষক ডাইভ দিয়েছিল। আমি শুধু বলে পা ছোঁয়ানোর চেষ্টা করেছি এবং এটি উপর দিয়ে চলে গেল।” #

Comments are closed, but trackbacks and pingbacks are open.