পেট্রোল’র দাম বাড়ানোর প্রস্তাব প্রত্যাখ্যান করলেন ইমরান খান

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে জ্বালানি তেল পেট্রোলসহ পেট্রোলজাত পণ্যের দাম বাড়ানোর প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।
গতকাল সোমবার (১৫ নভেম্বর) পাকিস্তানি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত এক বিবৃতিতে তথ্যটি জানানো হয়েছে। খবর প্রকাশ করেছে ডন নিউজ।
বিবৃতির বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের তেল ও গ্যাস নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (ওগরা) প্রস্তুতকৃত একটি প্রতিবেদন প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে পাঠায় অর্থ বিভাগ।
যেখানে ১৬ নভেম্বর থেকে পেট্রোলজাত পণ্যের দাম বাড়ানোর প্রস্তাব করা হয়।
পাকিস্তানি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত বিবৃতির তথ্যানুসারে, বর্তমানে আন্তর্জাতিক বাজারে পেট্রোলজাত পণ্যের দাম ওঠানামা করছে। পাশাপাশি বিনিময় হারের তারতম্যও দামকে প্রভাবিত করছে।
তেল ও গ্যাস নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ প্রস্তাব করেছিল, প্রতি লিটার পেট্রোলের দাম ৫ রুপি (পাকিস্তানি রুপি) বাড়িয়ে ১৫০.৮০ করতে (বর্তমান মূল্য ১৪৫.৮২)।
একই সঙ্গে উচ্চ গতির ডিজেলের দামও ৫ রুপি বাড়িয়ে ১৪৭.৬২ রুপি (বর্তমান মূল্য ১৪২.৬২) করার প্রস্তাব দিয়েছে ওগরা। তবে কেরোসিন ও হালকা ডিজেল তেলের দাম বাড়ানোর প্রস্তাব করা হয়নি।
পাকিস্তানে গত দুই মাসে অন্তত দুই দফায় পেট্রোল ও ডিজেলের দাম বাড়িয়েছে ইমরান খানের নেতৃত্বাধীন পিটিআই সরকার। যা নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছে তারা।
এমন পরিস্থিতিতে আবারও দাম বাড়ানোর প্রস্তাব করেছে ওগরা। #

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.