পেকুয়ায় অস্ত্র-গোলাবারুদ সহ ৯ মামলার আসামী গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের পেকুয়ায় অভিযান চালিয়ে জালাল আহমদ (৩২) নামের এক আসামীকে গ্রেফতার করেছে র‍্যাব-১৫। এসময় তার কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ জব্দ করা হয়।
বুধবার (৩০ মার্চ) দিনগত গভীর রাতে প্রতিবেশী জহিরের ঘরে লুকানো অবস্থায় তাকে গ্রেফতার করা হয়।
গ্রেফতার জালাল আহমদ পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের উত্তর সুন্দরীপাড়ার মো. শরীফের ছেলে। তাকে আনসারুল ইসলাম টিপু বাহিনীর সেকেন্ড ইন কমান্ড বলে দাবি করেছে র‍্যাব। তার বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজিসহ নয়টি মামলা রয়েছে।
র‍্যাব-১৫-এর সহকারী পরিচালক (ল অ্যান্ড মিডিয়া) এএসপি মো. বিল্লাল উদ্দিন এ তথ্য বিটিসি নিউজকে নিশ্চিত করেন।
র‍্যাব জানায়, টিপু বাহিনী নিরীহ জনতার ওপর লুটপাট, চিংড়ির প্রকল্প দখল, চাঁদাবাজি, হত্যা ও জখমসহ নানা অপকর্ম করতো। বাহিনীর সেকেন্ডম্যান জালালের মাধ্যমে এসব অপকর্ম পরিচালিত হতো। গোপন সংবাদ পেয়ে র‍্যাব-১৫-এর একটি আভিযানিক দল বুধবার দিনগত আড়াইটার দিকে রাজাখালী অভিযান চালিয়ে প্রতিবেশীর ঘর থেকে তাকে গ্রেফতার করে।
পরে আসামীর দেওয়া তথ্যের ভিত্তিতে ঘরের উত্তরমুখী পুকুরের পাশে বিশেষভাবে লুকায়িত অবস্থায় ৩টি এসবিবিএল, ২টি ফ্লিন্টলক গান, ১টি দেশীয় পিস্তল, ৮ রাউন্ড কার্তুজ, ১ রাউন্ড খালি খোসা, ৩টি রামদা উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা ও বিক্রির উদ্দেশ্যে অস্ত্র-গোলাবারুদগুলো নিজ হেফাজতে লুকিয়ে রেখেছিলেন বলে স্বীকার করেছেন গ্রেফতার জালাল।
র‍্যাব আরও জানায়, জালালের বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, মারামারি, জোরদখল, চুরি, ডাকাতি, মারাত্মক জখম, ভয়ভীতি প্রদর্শনসহ বিভিন্ন থানায় নয়টি মামলা রয়েছে। এরমধ্যে ৩টি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।
এএসপি বিল্লাল উদ্দিন জানান, গ্রেফতার জালালের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে তাকে কক্সবাজারের পেকুয়া থানায় হস্তান্তর করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কক্সবাজার প্রতিনিধি আবুল কালাম আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.