পেঁয়াজশূন্য গাড়ি, ইট-ব্যাগের সারি

স্টাফ রিপোর্টার: দেশের অন্যান্য স্থানের ন্যায় রাজশাহীতেও গত রোববার থেকে পেঁয়াজ বিক্রি শুরু করে টিসিবি। ক্রেতারা বাজারের চেয়ে কম মূল্যে পেঁয়াজ কিনতে ছুঁটে আসেন টিসিবি’র গাড়ির সামনে। পুলিশ পাহারায় দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে হয় ক্রেতাদের।

একজন ক্রেতা প্রতি কেজি পেঁয়াজ কিনেন ৪৫ টাকা দরে। প্রতিদিনই পেঁয়াজ সংগ্রহ করাকে কেন্দ্র করে অসংখ্য মানুষের লম্বা সারি দেখা যায়। অনেকেই অপেক্ষমাণ ছিলেন পেঁয়াজ কেনার আশায়।

এমনকি রাজশাহীতে হাসপাতালে চিকিৎসা নিতে এসেও অনেকে পেঁয়াজ কিনেছেন টিসিবির গাড়ির সামনে দাঁড়িয়ে। গত বৃহস্পতিবার নগরীর লক্ষিপুর মোড়ে এমনটাই দেখা গেছে।

সরেজমিনে গিয়ে সেখানে প্রত্যক্ষ করা হয়, হাতে পানির বোতল,টিফিন ক্যারি। হাসপাতালের বাইরে টিউবওয়েলে পানি নিতে এসে দেখছেন ৪৫ টাকা কেজি পেয়াঁজ পেঁয়াজ। এ সুযোগ কি আর ছাড়া যায়! লাইনে দাঁড়িয়ে কিনে নিলেন পেঁয়াজ। পিছু নিয়ে জানা গেলো, তার স্বজন হাসপাতালে ভর্তি, চলছে চিকিৎসা। পেঁয়াজ নিলে গেলেন হাসপাতালে।

জানতে চাইলে এই বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বাজারের চেয়ে কমদামে পেয়েছি। কিনে নিলাম। ডাক্তার যেদিন ছুটি দিবে সেদিন বাড়ি নিয়ে যাব।

তবে আজ অপেক্ষার শুরুটাই যেন পণ্ড হয়ে গেছে। রাজশাহীতে মহামান্য রাষ্ট্রপতির সফর থাকায় পেয়াঁজ বিক্রি সাময়িক স্থগিত করেছে টিসিবি।

নগরীতে পেঁয়াজ বিক্রির পাঁচটি পয়েন্টে গাড়ি রাখা আছে। তবে সেটি পেঁয়াজশূন্য অবস্থায়। আর ইট এবং ব্যাগের লম্বা সারি পড়ে আছে। সেইসাথে অপেক্ষমাণ ছিলেন শতাধিক নগরবাসী।

আজ শনিবার (৩০ নভেম্বর) পেয়াঁজ বিক্রি বন্ধের বিষয়টি জানতেন না ক্রেতারা। তবে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থাকলেও টিসিবি’র ঘোষণা পেয়ে শেষ পর্যন্ত ফিরে যান তারা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর স্টাফ রিপোর্টার আমানুল্লাহ আমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.