পুড়িয়ে দেওয়া হলো (৩৩ লক্ষ মিটার) সাড়ে ১১ কোটি টাকার কারেন্ট জাল

চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরের হাজীগঞ্জ বাজারে অভিযান চালিয়ে ১১ কোটি ৭১ লক্ষ টাকা মূল্যের ৩৩ লক্ষ মিটার কারেন্ট জাল ও ৪৭০ পিস রিং ছাই জব্দ করেছে কোস্ট গার্ড। জব্দ করা জাল আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে।
আজ শুক্রবার (১৩ আগস্ট) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদরদফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে লে. শামস সাদেকীন নির্ণয়ের নেতৃত্বে গতকাল বৃহস্পতিবার (১২ আগস্ট) রাতে ওই এলাকায় অভিযানটি পরিচালিত হয়। এ সময় দুই দোকান এবং দুই গোডাউন থেকে অবৈধ আনুমানিক ৩৩ লক্ষ মিটার নতুন কারেন্ট জাল ও জাল দিয়ে বানানো ৪৭০ পিস রিং ছাই জব্দ করা হয়। দুই জাল ব্যবসায়ীকে আটক করা হয়েছে। জব্দ করা জালের আনুমানিক বাজার মূল্য প্রায় ১১ কোটি ৭১ লক্ষ ৪৫ হাজার টাকা।’
তিনি আরও বলেন, ‘আটক দুই জাল ব্যবসায়ীকে নির্বাহী ম্যাজিস্ট্রেট এনামুল হাসানের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয় এবং জব্দ করা জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।’
এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট এনামুল হাছান বিটিসি নিউজকে জানান, মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে হাজীগঞ্জ বাজারের কাপড়িয়া পট্টির চার দোকান থেকে ৩৩ লক্ষ মিটার কারেন্ট জাল ও ৪৭০ পিস চায়না রিং ছাই জব্দ করা হয়। আটক দুই কারেন্ট জাল ব্যবসায়ী অর্জন দেবনাথ ও গৌতম দেবনাথকে পাঁচ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন- মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মো. আশিকুর রহমান, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আশফাকুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজনসহ কোস্ট গার্ডের অন্যান্য কর্মকর্তা, সদস্য ও হাজীগঞ্জ থানা পুলিশের একটি দল।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁদপুর প্রতিনিধি আলী জাকের রেজা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.