পুলিশের স্বেচ্ছাচারিতার চূড়ান্ত পর্যায়ে রূপ নিয়েছে – মঞ্জু

খুলনা ব্যুরো: গতকাল সোমবার (২২ নভেম্বর) খুলনায় বিএনপির বিক্ষোভ কর্মসূচিতে পুলিশ বেধড়ক লাঠিচার্জ করে ৭১ জন নেতাকর্মীকে আহত করে। উল্টো বিএনপির ৪১ জন নেতাকর্মীর নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয় ৩২০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। খুলনা মহানগর ও জেলা বিএনপির নেতারা।
আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর ১২ টায় নগরীর কে ডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।
তিনি বলেন,খুলনায় পুলিশ নতুন করে বিএনপি নেতাকর্মীদের উপর নিপীড়ন, হয়রানিমূলক মামলা ও গ্রেপ্তার শুরু করেছে। সরকার রাজনৈতিক কর্মসূচিতে বাঁধা দিচ্ছে।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, পুলিশ সোমবার খুলনায় বিএনপির সিনিয়র নেতাদের গরুপেটা পিটিয়েছে। পুলিশের স্বেচ্ছাচারিতার চূড়ান্ত রূপ দেখছি আমরা। এর আগে পুলিশ খুলনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ২০০টি মামলা দিয়েছে। অবিলম্বে পুলিশের এই কর্মকাণ্ড বন্ধ না হলে ৫ হাজার নেতাকর্মীকে নিয়ে স্বেচ্ছায় কারাবরণের কর্মসূচি ঘোষণা করা হবে।
সংবাদ সম্মেলনে আরো বলা হয়, একটি বিশেষ পরিবারের নির্দেশে পুলিশ এই বেপরোয়া কর্মকাণ্ড চালাচ্ছে। তারা আমাদের কাছে রাজনৈতিক শিশু। আমরা পুলিশ নয়, সেই রাজনৈতিক শিশুদের মাঠে চাই।
সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান মনিসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.