পুলিশের নজরদারিতে ঢাকা দক্ষিণ যুবলীগের সভাপতি সম্রাট, দেশত্যাগে নিষেধাজ্ঞা

ঢাকা প্রতিনিধি: ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাটকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে বলে জানা গেছে। গত রবিবার (২২ সেপ্টেম্বর) এ সংক্রান্ত একটি আদেশ দেশের বিমানবন্দর ও স্থলবন্দরে পাঠানো হয়েছে বলেও সূত্রটি জানিয়েছে। আছে পুলিশের নজরদারিতে।

গতকাল সোমবার (২৩ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, ‘সরকারের অন্য কেউ যদি কোনো অপরাধমূলক কর্মকাণ্ডে জড়ায়, তাহলে তার বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।’ অবৈধ ব্যবসার সঙ্গে জড়িতদের দেশত্যাগ ঠেকাতে ইমিগ্রেশন পুলিশের কাছে তালিকা আগে থেকেই দেয়া আছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। অনেকেই পালানোর চেষ্টা করছে, তাদের ধরতে রেড অ্যালার্ট জারি করা হয়েছে কিনা-এ প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, কেন আমরা রেড অ্যালার্ট জারি করব? এমন তো কিছু হয়নি যে রেড অ্যালার্ট জারি করতে হবে।

‘বিমানবন্দর দিয়ে অপরাধীরা কখনই যেতে পারে না, যারা দুর্নীতিপরায়ন তাদের একটা তালিকা সেখানে দেয়া আছে। এটা চলমান প্রক্রিয়া, এটা সব সময়ই থাকে এবং সব সময়ই আছে। তারা গেলেই সেটা (পাসপোর্ট) চিহ্নিত হয়ে যাবে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিকে, গতকাল সোমবার (২৩ সেপ্টেম্ব) ভোলার-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওনের ব্যাংক হিসাব তলব ও জব্দের নির্দেশ দেয় বাংলাদেশ ব্যাংক । এছাড়া সম্রাটের পরিবারের সদস্যদের ব্যাংক হিসাবও তলব করেছে ব্যাংক। এছাড়াও প্রশান্ত কুমার হালদারসহ ৯ জনের ব্যাংক হিসাব তলবের নির্দেশ রয়েছে কেন্দ্রীয় ব্যাংকের। বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান আবু হেনা মোহা. রাজী হাসান বিষয়টি নিশ্চিত করেন।।

এর আগে, যুবলীগ নেতা জি কে শামীম ও খালেদ মাহমুদ ভূঁইয়া এবং কৃষক লীগ নেতা শফিকুল আলমের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত (অবরুদ্ধ) করে বাংলাদেশ ব্যাংক জানান তিনি।

তিনি বলেন, সন্ত্রাসী ও মানি লন্ডারিং বিষয়ে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ এলে বিএফআইইউ তা অনুসন্ধান করে। সম্প্রতি এসব অপরাধে যারা গ্রেফতার হয়েছেন তাদের হিসাবও যাচাই-বাছাই করা হচ্ছে। অনুসন্ধানকালে তাদের হিসেবে টাকা জমা হবে কিন্তু উত্তোলন করতে পারবে না।

এদিকে, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাট ছয় দিন ধরে কাকরাইলের ভূঁইয়া ম্যানশনে তার ব্যক্তিগত কার্যালয়ে শতাধিক কর্মীর পাহারায় অবস্থান করছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.