পুলিশের কেউ খারাপ কাজ করলেও ছাড় দেয়া হবে না : কেএমপি কমিশনার

খুলনা ব্যুরো: খুলনা মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম বলেছেন, আইন সবার জন্য সমান। অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় অবশ্যই আসতে হবে। কেউ পার পাবে না।

পুলিশ সদস্যদের উদ্দেশ্য করে তিনি বলেন, পুলিশের কেউ খারাপ কাজ করলে তাকে ছাড় দেয়া হবে না। সকল থানা ও পুলিশের বিভিন্ন অফিস দালালমুক্ত হতে হবে। সাধারণ মানুষকে সেবা দানকারী প্রতিষ্ঠান হিসেবে প্রত্যেক পুলিশ সদস্যকে দায়িত্বশীল আচরণ করতে হবে। কেউ যেন হয়রানীর শিকার না হন। সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে খুলনা মেট্রোপলিটন পুলিশের যে জিরো টলারেন্স নীতি রয়েছে তা অব্যাহত থাকবে। ফুটপাত দখলমুক্ত ও ট্রাফিক আইন মেনে চলার জন্য নগরবাসীর সহযোগিতা কামনা করেন তিনি। নগরবাসীর অসুবিধা বা ভোগান্তি তৈরী হয় এমন কোনো বিষয় জানালে দ্রুততম সময়ের মধ্যে সমাধান দেয়া হবে বলেও জানান ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার।

তিনি বলেন, পদন্নোতি বা ওসি হতে গেলে কোনো টাকা পয়সা লাগবে না। খুলনা মেট্রোপলিটন পুলিশ এখন অনেক স্বচ্ছ এবং উদার নীতি নিয়ে কাজ করে চলেছে। মটর সাইকেল চালকদের প্রতি আহ্বান জানিয়ে সরদার রকিবুল ইসলাম বলেন, সকল চালক হেলমেট ব্যবহার করবেন। শুধু সাধারণ মানুষ নয় পুলিশকেও হেলমেট পরে মটরসাইকেল চালাতে হবে, অন্যথায় তার গাড়িও জব্দ করা হবে। তিনি বলেন, আইন মানলে ফুলেল শুভেচ্ছা দেয়া হবে, না মানলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন।

গতকাল বুধবার নগরীর খালিশপুরস্থ কেএমপির ডিবি কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে কেএমপির ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম একথা বলেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপ-কমিশনার (ডিবি) বিএম নুরুজ্জামান, অতিরিক্ত উপ-কমিশনার (আরসিডি) শেখ মনিরুজ্জামান মিঠু ও ওসি (ডিবি) এম এম মিজানুর রহমান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন।#

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.