পুলিশের আয়োজনে তানোরে করোনার প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতা’সহ মাস্ক বিতরণ 

বিশেষ প্রতিনিধি: “মাস্ক পরার অভ্যেস, করোনা মুক্ত বাংলাদেশ” মাস্ক পড়া নিশ্চিত করি, করোনা মুক্ত দেশ গড়ি’সহ নানা স্লোগানকে সামনে রেখে রাজশাহী জেলা পুলিশের দিক নির্দেশনায় জেলার অন্যান্য উপজেলার ন্যায় তানোর থানার উদ্যোগে কোভিড-১৯ এর প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় বিভিন্ন কার্যক্রম’সক মাস্ক বিতরণ করা হয়েছে।
আজ বুধবার (৩১ মার্চ) ২০২১ ইং তানোর থানা চত্বর থেকে আরম্ভ করে পৌরসভার কাশেম বাজার ও জিওল চাঁদপুরের বিভিন্ন এলাকায় জনসচেতনতা মূলক কাজের অংশ হিসেবে মাস্ক পরিধান নিশ্চিত করতে জনসাধারণকে বিশেষভাবে অনুরোধ জানান তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রাকিবুল হাসান। এ সময় কোভিড-১৯ এর প্রাদুর্ভাব প্রতিরোধে সাধারণ মানুষের মাঝে সচেতনতা মূলক কার্যক্রম’সহ মাস্ক বিতরন করা হয়।
মাস্ক বিতরণ কালে পুলিশের পক্ষ থেকে সার্বিকভাবে নেতৃত্ব দেন তানোর থানার সুযোগ্য অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রাকিবুল হাসান রাকিব। এতে তানোর থানার ইনস্পেক্টর (তদন্ত) মো. মোয়াজ্জেম হোসেন’সহ থানার বিভিন্ন অফিসার ও পুলিশ সদস্যরা অংশ গ্রহণ করেন। এ সময় এলাকার জন-সাধারণ, শিশু, কিশোর, মধ্যো বয়স্ক, বয়োবৃদ্ধ থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে মাস্ক পরিয়ে দেন ওসি রাকিবুল হাসান’সহ পুলিশ সদস্যরা।
এ ব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রাকিবুল হাসান রাকিবের সাথে যোগাযোগ করা হলে তিনি এই বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, মহামারী করোনার প্রাদুর্ভাব ঠেকাতে আমরা নিজেদের জীবনের তোয়াক্কা না করে প্রথম থেকেই তানোর থানার সকল এলাকাজুড়ে পুলিশের পক্ষ থেকে গণসচেতনতা শুরু করি। গণসচেতনতার পাশাপাশি স্বাধ্যমতো নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী’সহ করোনা প্রতিরোধের বিভিন্ন সরঞ্জামাদি বিতরণ করে চলেছি।
ওসি আরও জানান, দেশে করোনা ভাইরাসের সংক্রমণের শুরুতে লোক সমাগম নিয়ন্ত্রণ ও মাস্ক পরতে বাধ্য করতে মাঠে নেমেছিলেন পুলিশ সদস্যরা। আবারও নতুন করে দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় নতুন করে মাঠে নেমেছে পুলিশ বাহিনী।
এরই অংশ হিসেবে আজ বুধবার আমরা “মাস্ক পরার অভ্যেস, কোভিড মুক্ত বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আমাদের তানোর থানা পুলিশের আয়োজনে করোনা ভাইরাস সংক্রমণ রোধে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাক্স বিতরণ করেছি। আমাদের এই কর্মসূচি চলমান থাকবে। এ সময় তিনি এলাকার মানুষদের করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যাবহার’সহ সরকারের দেওয়া নির্দেশনাকে মেনে চলার অনুরোধ জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.