পুর নির্বাচনে তারুণ্যের ঢল

কলকাতা (ভারত) প্রতিনিধি: এক ঝাঁক তরুণ ব্রিগেড নিয়ে শুরু হলো সব দলের নির্বাচনি লড়াই। বাম থেকে শুরু করে সব দলই এবার ভরসা রাখছে ইয়ং ব্রিগেডের ওপর। যদিও এব্যাপারে অনকটাই এগিয়ে বাম ব্রিগেড। তারা আগেই ‘রেড ভলানটিয়ার্স’ নাম নিয়ে করোনা কালে রাস্তায় নেমেছিল করোনা আক্রান্তদের সেবায়।
বাড়ি বাড়ি গিয়ে ওষুধ ও অক্সিজেন পৌঁছনোর ব্যবস্থা করা,খাবার পরিবেশন করা তথা চিকিৎসার সহায়তা করা এমনকি হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেছিল এই ‘রেড ভলানটিয়ার্স ‘। এখন দেখার আসন্ন পুরনির্বাচনে এর কি রিফ্লেকশন হয়।
বিজেপি এখনও কোনও সিদ্ধান্তে আসতে পারে নি। কিন্তু সূত্র মারফত জানা যাচ্ছে তারাও এক ঝাঁক নতুন মুখ সহ তরুণদের ওপরই ভরসা করছে।
পাশাপাশি শাসক গোষ্ঠীর তরফে যেমন রয়েছে এক ঝাঁক তরুণ ব্রিগেড তেমনি রয়েছে প্রথম সারির নেতানেতৃদের আত্মীয় পরিজনেরা। উল্লেখযোগ্যদের মধ্যে সাংসদ মালা রায় নিজে প্রতিদ্বন্দিতা করছেন তাঁর পুরনো এলাকা ৮৮নঃ ওয়ার্ড থেকে।
মাননীয় মন্ত্রী শশী পাঁজার মেয়েও প্রতিদ্বন্দিতা করছেন। প্রতিদ্বন্দিতা করছেন মন্ত্রী ও বিদায়ি মেয়র ফিরহাদ হাকিম কন্যাও।এ ছাড়াও চাঞ্চল্যকর ভাবে প্রতিদ্বন্দিতা করছেন শোভন চট্টোপাধ্যায়ের পত্নী রত্না চট্টোপাধ্যায়।
প্রসঙ্গত, এই শোভন চট্টোপাধ্যায় একদা মন্ত্রী তথা মেয়র হয়েছিলেন কলকাতা পুরসভার। রাজনৈতিক দিক থেকে তৃণমূলের প্রথম সারির নেতা ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত স্নেহভাজন ছিলেন। পরে তিনি কোনও কারনে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। বর্তমানে আপাতত তিনি কোনও দলে নেই বলে খবর।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.