পুরুষের উদাসীন দৃষ্টিভঙ্গিই নারী নির্যাতনের প্রধান কারণ: রাজশাহী জেলা প্রশাসক

 

নিজস্ব প্রতিবেদক: নারীদের প্রতি প্রত্যেকের পুরুষের অসচেতনতা আর উদাসীন দৃষ্টিভঙ্গিই নারী নির্যাতনের প্রধান কারণ বলে মন্তব্য করেছেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল কাদের। বুধবার সকাল সাড়ে ১১টায় রাজশাহী সার্কিট হাউজে মানবাধিকার বিষয়ক সংগঠন নিউজ নেটওয়ার্ক আয়োজিত ‘বাংলাদেশে নারী ও মেয়েদের অধিকার সুরক্ষাকারীদের সহায়তা প্রদান’ শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
আব্দুল কাদের বলেন, নারীর প্রধান আশ্রয় হলো তার পরিবার। নারীর অধিকার প্রতিষ্ঠা এবং তাদের প্রতি বৈষম্য দূর করতে পরিবারের প্রত্যেক সদস্যের সহায় মনোভাব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে এ সময় তিনি আশাবাদ ব্যক্ত করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশে নারী নির্যাতন বন্ধে নিউজ নেটওয়ার্কের কার্যক্রম সম্পর্কিত বিভিন্ন তথ্য উপস্থাপন করেন নিউজ নেটওয়ার্কের প্রধান নির্বাহী কর্মকর্তা শহিদুজ্জামান।

বাংলাদেশের সীমান্তবর্তী ৮ জেলায় আগামী তিন বছর এ প্রকল্পের কার্যক্রম পরিচালিত হবে। এ ছাড়াও নারীদের সাংবাদিকতা পেশায় আগ্রহ সৃষ্টি করতে এ প্রকল্পের আওতায় রাজশাহীর বিশজন নারীকে ফেলোশিপ প্রদান করা হবে। সাংবাদিক আবুল কালাম মুহম্মদ আজাদের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন নিউজ নেটওয়ার্কের যশোর অঞ্চলের সমন্বয়ক ফরাজি আহমেদ, রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক উপ-পরিচালক ব্রজ হরি দাস প্রমুখ।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, সাংবাদিক, ধর্মীয় নেতা ও স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীসহ শতাধিক ব্যক্তি উপস্থিত ছিলেন। ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে এবং উদয়ঙ্কুর সেবা সংস্থার সহায়তায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.